October 22, 2024, 3:31 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

একজন মানবতার ফেরিওয়ালার জন্য ( দোয়া ও আশির্বাদ কামনা )

তামান্না আক্তারঃ বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব এইচ এম ইউনুস মিয়া সাহেব কিছু দিন হয় গুরুত্ব অসুস্থ গতকাল ১৫-০৭-২০২ইং ঢাকায় একটি মেডিকেলে চিকিৎসা নেয়া হয়, বতর্মানে প্রিয় মানুষ টি চিকিৎসাধীন অবস্থায় আছেন। সবাই আমাদের এই প্রিয় নেতার জন‍্য দোয়া ও আশির্বাদ করবে সে যেনো অতি তারাতারি অসুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। আমি ও এইচ এম ইউনুস মিয়ার জন‍্য দোয়া করি আল্লাহ্ যেনো সুস্থতা দান করেন আমিন।

(তার কর্ম নিয়ে না বলেই নয় )

এইচ এইম ইউনুস মিয়া একজন সদা আল্পি মানুষ সাদা মাটা জীবন যাপন করতে পছন্দ করেন, একজন কর্মী বন্দব নেতা, ১৯৮২ সাল থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত একজন বঙ্গবন্ধুর সৈনিক হিসাবে পরিচিত মুখ,

২০০২ সাল থেকে যাএা শুরু করেন অসহায় দরিদ্র অসহনীয় পিছিয়ে পড়া মৎস্যজীবী জেলে সম্পদয়েদের কে নিয়ে কাজ শুরু করেন, বাংলাদেশ খুদ্র মৎস্যজীবী জেলে সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১৪ বসর দায়িত্ব পালোন করেন, অধিকার প্রতিষ্ঠা, জেলে আইডি কার্ড এবং ভি জে এফ, বিকল্প সংস্থান সহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে সকলস্তরের অসহনীয় মানুষের অধিকার নিয়ে কাছ করেছেন। ২০১৭ সালে বাংলাদেশ খুদ্র মৎস্যজীবী সমিতি থেকে অবহিত নিয়ে নিজের মতো চিন্তা করে, নিজ উদ্যোগে

বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশন নামে সংগঠন প্রতিষ্ঠা করেন।

২০১৭ সাল থেকে সংগঠন নিয়ে কাজ শুরু করেন নিজ উদ্যোগে বিভিন্ন এলাকায় দরিদ্র মানুষের মাঝে সহযোগিতা হাত বারিয়ে দেন ২০১৯ সালে মহামারি করোনা শুরু থেকে অসহায় মানুষের মাঝে বিভিন্ন সহযোগিতা করেন। যেমন রান্না করা খাদ্য বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, শীতকালীন সময় কম্বোল বিতরণ করেন। বস্র বিতরণ করেন। হত দরিদ্র পরিবারের মৎস্যজীবী দের মেয়ে বিবাহ দেয়ার ব‍্যাপারে অর্থনৈতিক সহযোগিতা করেন।গর্ভবতি মাদের সার্বিক সহযোগিতা করেন। মানুষ কে সচেতন করার লক্ষ্যে মাস্ক ও সুরক্ষা সামগ্রী ও সাস্থ্য সামগ্রী বিতরণ করেন।

২০২০/২০২১সালে বিভিন্ন জায়গায় এাণ বিতরণ করেন ২০২২ সালে ১০ টি উপ শাখা কমিটির সদস্যদের মাঝে সহযোগিতা প্রধান করেন। অসহায় মানুষের মাঝে সবসময় সহযোগিতা করার চেষ্টা করে সংগঠনের মাধ্যমে, শিক্ষা উপকরণ ও বৃক্ষরোপণ অভিযান পরিচালনা করেন, এবং ইফতার বিতরণ ইফতার মাহফিল সহ বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছেন। মানুষ কে বিনোদন দেয়ার জন‍্য বার্ষিক বনভোজন, নৌ ভ্রমণ সাংস্কৃতিক অনুষ্ঠান করেছেন। সভা সেমিনার ও জাতীয় প্রগ্রাম করেছে। যেমন ২১ শে ফেব্রুয়ারি ১৬ ই ডিসেম্বর ইত্যাদি ১৫ আগষ্ট সহ বিভিন্ন সভা করেন । এক কথায় এই মানুষ টা নিজের জন‍্য নয় মানুষের সেবায় দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচেছ। সংগঠনকে শক্তিশালী করতে রাত দিন কাজ করে যাচ্ছেন। বিভিন্ন জেলা উপজেলায় নদী সাগর অঞ্চলে চরে চরে গিয়ে মৎস্যজীবী দের খোঁজ খবর নেয়।

কিন্তু এইচ এম ইউনুস মিয়া, একজন নিস্বার্থ মানুষ কোনো ঈদ কোরবানি তে নিজের পরিবার কে সময় না দিয়ে অসহায় সদস্যদের নিয়ে ঈদ করেন।

আমার ধারনা আরো ভালো কিছু তার কাজ থেকে আশা করা জাইতো দুঃখজনক হইলেও সত্যিই একদল ষড়যন্ত্রকারী তার পিছনে ষড়যন্ত্রের জাল বুনে এবং সংগঠনের কার্যক্রমে বিগ্ন ঘটায় , তবুও ষড়যন্ত্র কারির কাছে হারমানেনি, এই মানবতার ফেরিওয়ালা এইচ এম ইউনুস মিয়া, একজন মানবিক মানুষ মানবিকতার পরিচায় দেন আর একজন দুষ্কৃত মানুষ সব সময় দুষি থাকে।

২০২২ সালে ২৩-১০-২০২২ ইং তারিখ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধন প্রদান করেন। নিবন্ধন নং এস – ১৩৯১১/২০২২ ইং

একটি আন্তর্জাতিক সংগঠন উপহার দিয়েছেন এইচ এম ইউনুস মিয়া ভাই আমি তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

আমি তার এই অসুস্থতার সময় তার পাশে থেকে আমি আমার প্রিয় নেতার সেবায় যতটুকু পারি সহযোগিতা করে যাবো ইনশাআল্লাহ।। আর আমি সকলস্তরের ভাই,বোন,বন্ধুদের,কাছে দোয়া প্রর্থনা করছি।

সুস্থতা কামনা করছি।

( (দোয়া কামনায়))

মোঃ আরিফুল ইসলাম (আরিফ) যুগ্ম

সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটি

বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশন বাউনিয়া বটতলা তুরাগ উত্তরা ঢাকা ১২৩০

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন