October 25, 2024, 12:24 am

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

৫২ বছর পর খুলনা-কলকাতার মধ্যে আবারও বাণিজ্যিকভাবে ট্রেন সার্ভিস শুরু

ডেস্ক নিউজ- দীর্ঘ ৫২ বছর পর খুলনা-কলকাতার মধ্যে আবারও বাণিজ্যিকভাবে ট্রেন সার্ভিস শুরু করেছে। আজ বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে কলকাতা স্টেশন থেকে যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি খুলনার উদ্দেশে রওনা হয়ে দুপুর সাড়ে ১২টার দিকে পৌঁছে।

 

বিষয়টি নিশ্চিত করে খুলনা রেলস্টেশনের মাস্টার মানিক চন্দ্র সরকার জানান, পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত ১০ কামরার ট্রেনটি খুলনা থেকে দেড়টার দিকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে।

সূচি অনুযায়ী, বন্ধন এক্সপ্রেস ট্রেনটি প্রতি বৃহস্পতিবার খুলনায় আসবে ও কলকাতায় ফিরে যাবে। এই ট্রেনে থাকছে ৪৫৬টি আসন।

এর আগে ৯ নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এই ট্রেন চলাচল। ওইদিন বেলা ১১টা ৫ মিনিটে আন্তর্জাতিক কলকাতা রেলস্টেশন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেনের যাত্রা উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১৯৬৫ সালে পাকিস্তান-ভারত যুদ্ধের পর বন্ধ হয়ে যায় খুলনা-কলকাতা সরাসরি রেল সার্ভিস। ২০১০ সালে বাংলাদেশ ও ভারতের সরকার প্রধানরা খুলনা-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন চলাচলের সমঝোতা স্মারক স্বাক্ষর করে। এর প্রেক্ষিতে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন