October 22, 2024, 9:39 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব ২০২২

নিজস্ব প্রতিনিধিঃ তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত ১১টি শাখা নিয়ে ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরা” হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসবের আয়োজন করা হয়। সকাল থেকেই অনুষ্ঠানস্থলে আসতে থাকে কোমলমতি ছাত্ররা। তদের বেশির ভাগই ছিল হাফেয। সঙ্গে পিতা-মাতারাও এসেছেন। কুরআন তিলাওয়াতে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠানস্থল। সুরের মুর্ছনায় শিহরিত হয়ে উঠে মঞ্চ। এ যেন এক ব্যতিক্রমি আয়োজন। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ভিড় জমায় শত শত মাদরাসা পড়ুয়া ছাত্র। ব্যানার ফেস্টুনে সাজানো হয় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাকে। প্রতি বছরের ধারাবাহিকতায় এবার ১১তম হিফযুল ক্রুআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব হলো। সোমবার সকাল ৮টা থেকে শুরু করে দিনব্যাপী চলে এই আয়োজন। অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের পরিচালিত ঢাকা কেন্দ্রিক ১১ টি শাখর মোট ২৩৭ জন হিফয সমাপনকারী ছাত্রকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেই সঙ্গে হাফেয ছাত্রদের পিতা-মাতাকেও পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ফাদিলাতুস শায়েখ কামাল উদ্দীন জাফরী, প্রতিষ্ঠাতা বাংলাদেশ ইসলামী বিশ^বিদ্যালয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ফাদিলাতুশ শায়েখ মুহাম্মদ শাহজাহান মাদানী, প্রিন্সিপাল, মিসবাহুল আলম কামিল মাদরাসা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল।

অনুষ্ঠানে বক্তারা বলেন মানব জাতীর মুক্তির সনদ একমাত্র আল কুরআন। তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের এমন মহৎ উদ্যোগ আলেম ওলামাদের উৎসাহ প্রদান করবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ফাদিলাতুশ শায়েখ ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, প্রিন্সিপাল মহাখালী হোসাইনীয়া কামিল মাদরসা। ফাদিলাতুশ শায়েখ ড. মুহাম্মদ মানযুরে ইলাহী, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিব্য ও ইসলামী চিন্তাবিদ। ফাদিলাতুশ শায়খ হাফেয মুফতী মুহিব্বুল্লাহ বাকী নদবী, পেশ ইমাম, বাইতুল মুকাররাম জাতীয় মসজিদ। ফাদিলাতুশ শায়েখ আবদুস সালাম মাদানী, ইসলামী চিন্তাবিদ ও মুফাসিরে কুরআন। ধন্যবাদ জ্ঞাপন করেন মো: আসলাম মিয়া, সিনিয়র ডিরেক্টর তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ শিল্পীগোষ্ঠীর শিশু শিল্পীরা ইসলামী সংগীত পরিবেশন করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন