October 23, 2024, 1:30 pm

সংবাদ শিরোনাম :
সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৫৯ লাখ টাকার সমপরিমান বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রী আটক।

আমিনুল ইসলাম শাহীনঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ। এদের মধ্যে বিপুল পরিমান সৌদি রিয়াল, দুবাই দিরহাম ও ওমানের মুদ্রা রয়েছে।

গ্রেফতারকৃত যাত্রীর নাম মো: নুরুল আলম (৪৫)। সে সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার সামসুল হকের পুত্র। এছাড়া সে একজন বৈদেশিক মুদ্রা পাচারকারী সংঘবদ্ধ চক্রের সদস্য বলে জানা গেছে।

আজ বুধবার সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ- পরিচালক (ডিসি) সানজিদা শারমিন বিপুল পরিমান বৈদেশিক মূদ্রা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দর ও কাস্টমস গোয়েন্দা সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সন্ধায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি মহোদয়ের নির্দেশনায় এবং উপ-পরিচালক তত্বাবধানে ঢাকা বিমানবন্দর হয়ে বৈদেশিক মুদ্রা পাচারের একটি খবর আসে। তখন ওই চালানটি আটকের জন্য বিমানবন্দরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে অবস্হান নেয় কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা। এক পর্যায়ে বি-শিফটের কর্মকর্তারা দুবাইগামী ফ্লাইটে বৈদেশিক মুদ্রা পাচারের উদ্দেশ্যে কানেকটিং ফ্লাইটের যাত্রী মো: নুরুল আলমের চলাচল ও গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে এবং তার পিছু লাগে। সে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-১৪৭) নম্বর উড়োজাহাজে করে ঢাকা থেকে চট্টগ্রাম যাচিছল। তখন যাওয়ার প্রাক্কালে অভ্যন্তরীন টার্মিনাল ১ নং বোডিং ব্রিজ এলাকা থেকে তার গতিবিধি লক্ষ্য করে তাকে সন্দেহজনক ভাবে আটক করা হয়। পরে তার সাথে থাকা একটি কালো রংয়ের ব্যাগ তল্লাশী চালিয়ে তার ভেতর থেকে ৫৮ লাখ ৯৪ হাজার ৭৫০ টাকার মুদ্রা পাওয়া যায়। যার মধ্যে বিপুল পরিমান সৌদি রিয়াল, দুবাই দিরহাম ও ওমানের মুদ্রা রয়েছে। বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা পাচারের সাথে জড়িত থাকার অপরাধে যাত্রী নুরুল আলমকে আটক করা হয়।

এদিকে, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা যোবায়ের খান জানান, বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা ঢাকা থেকে চট্রগ্রাম হয়ে দুবাই পাচার হওয়ার কথা ছিল। এর আগেই এটি আটক করা হয়েছে।তিনি আরো জানান, এঘটনায় নুরুল আলম নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা হয়েছে এবং তাকে বিমানবন্দর থানায় সোর্পদ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন