October 22, 2024, 8:24 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

স্বপ্নের পেট্টো ডলার আয়ের বিপরীতে অকথ্য নির্যাতন

ডেক্স নিউজ – সৌদি আরবে হরহামেশা নির্যাতিত হয় । আর সে নির্যাতনের কারণ ভয়ানক । কখনও দেশে ফেরার ইচ্ছা ব্যক্ত করা কখনও সৌদিদের কূ-ইচ্ছায় সারা না দেওয়া । সেখানে বাংলাদেশী সাম্প্রতি এক নারী গৃহকর্মী পৈশাচিক নির্যাতনের শিকার হয়েছেন। গৃহকর্মীটি ফেরার পথে রিয়াদ বিমানবন্দরে তাকে নির্যাতনের বর্ণনা দিয়েছেন এক সৌদি নাগরিকের নিকট । অন্যদিকে এই ঘটনায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি দূতাবাস বিষয়টি তদন্ত করছে। অনলাইনে ভাইরাল ঝোয়া তথ্যের ভিত্তিতে জানা যায় সাত মাস আগে গৃহকর্মী হিসেবে সৌদি আরবে গিয়ে নির্যাতনের ক্ষত নিয়ে দেশে ফিরেছেন উক্ত নারী ।

সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় , তার হাতে পায়ের নানান স্থানে ক্ষত চিহ্ন । জানা যায় , উক্ত নারী দেশে স্বামীর সাথে কথা বললেই তার উপড় নির্যাতন করা হতো । যদিও আর কোন সমস্যার মুখোমূখী হতে হয়েছিল কিনা তা ঐ গৃহকর্মী জানায়নি । জানা যায় একদিন নির্যাতনের পর তাকে এয়ারপোর্টে ফেলে রেখে যায় তার বাড়ীওয়ালা । এই কয় মাসে তাকে কোনো বেতন দেয়া হয়নি। কিন্তু বিমানবন্দরে রেখে যাওয়ার সময় বেতন নিয়েছেন মর্মে স্বাক্ষর নিয়ে গেছেন মালিক বলে সে জানায় । উল্লেখ্য ভিসা ও পাসপোর্টের তথ্য অনুযায়ী, নির্যাতিত ওই বাংলাদেশি নারীর বাড়ি চুয়াডাঙ্গায়।

সৌদি আরবে নারী কর্মী নির্যাতন নিয়ে অনেক ভয়ানক চিত্র অতীতে সামনে এলেও প্রশাসনের দক্ষ উদ্দ্যোগের অভাবে তা বন্ধ না হোয়ায় ক্ষোভ বাড়ছে জনমনে ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন