October 22, 2024, 3:40 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

মার্চের শেষে মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি কাপ

সারাদেশ ডেস্ক ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে হাতে নেয়া নানা কর্মসূচির মধ্যে ক্রীড়াঙ্গনেও রয়েছে বিশাল আয়োজন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিমধ্যেই সদ্য সমাপ্ত বিপিএলকে ‘বঙ্গবন্ধু বিপিএল’ নাম দিয়ে আয়োজন করেছে জন্মশতবার্ষিকী উপলক্ষে।

আগে থেকেই পরিকল্পনা করা এশিয়া অলস্টার একাদশ বনাম অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যে একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করার। সেই সিরিজটিই অনুষ্ঠিত হবে আগামী মাসের (মার্চ) তৃতীয় সপ্তাহে।

দুই ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজটির নাম দেয়া হয়েছে ‘মুজিব হানড্রেড টি-টোয়েন্টি কাপ’। ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২১ ও ২২ মার্চ।

১৭ মার্চ হচ্ছে বঙ্গবন্ধুর শততম জন্মদিন। ওইদিন থেকেই শুরু হবে জন্মশত বার্ষিকী। পরের বছর ১৭ মার্চ পর্যন্ত- এই এক বছরকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার।

মুজিব বর্ষের এই ক্রিকেটায়োজন অনুষ্ঠিত হওয়ার কথা ১৮ থেকে ২১ মার্চের মধ্যে। যদিও নানা জটিলতার কারণে কয়েকদিন পিছিয়ে সিরিজটি আয়োজন করা হচ্ছে পরপর দুই দিনে।

যে দুই দল এই সিরিজে মুখোমুখি হবে, সেগুলো কোনো নির্দিষ্ট দেশ নয়। তবে আইসিসি কিন্তু এই টি-টোয়েন্টি সিরিজকে আন্তর্জাতিক মর্যাদা দিয়ে রাখলো এরই মধ্যে।

সিরিজে অংশ নেবে ভারতসহ বিভিন্ন দেশের বর্তমান তারকা ক্রিকেটাররা। শুধু সিরিজ আয়োজনই নয়, এ উপলক্ষে ঢাকায় বসবে ক্রিকেট কিংবদন্তিদের এক মিলনমেলাও। সূচি এমনভাবে ঠিক করা হয়েছে, যেন গ্যলারি দর্শকে পরিপূর্ণ থাকে। এ কারণে ২১ মার্চ শনিবার ছুটির দিনে প্রথম ম্যাচটি হবে রাতে। পরদিন দ্বিতীয় ম্যাচটি হবে দিবারাত্রিতে।

শুধু সিরিজ আয়োজন কিংবা কিংবদন্তীদের মিলনমেলা নয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনকে আরো জমকালো করতে একটি কনসার্টেরও আয়োজন করতে যাচ্ছে। বিসিবি সূত্রে জানা গেছে, এবার বঙ্গবন্ধুর শততম জন্মদিনে মিরপুরে একটি বিশাল কনসার্ট করারই সিদ্ধান্ত বিসিবির।

সে জন্য শিল্পী নির্বাচনের তোড়জোড়ও শুরু হয়ে গেছে। অস্কার বিজয়ী ভারতীয় সুরকার ও সংগীত পরিচালক এ আর রহমানকেও যুক্ত করা হচ্ছে এই অনুষ্ঠান পরিকল্পনায়। তার ব্যবস্থাপনাতেই ওইদিন পারফরম করতে আসার কথা একঝাঁক ভারতীয় শিল্পীর।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন