October 24, 2024, 4:29 pm

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের সংবাদ সন্মেলন

ডেক্স নিউজ – নারী এখন অনেক এগিয়ে গেছে। সরকারি চাকরির ক্ষেত্রে ১০ ভাগ কোটা সেটা জাতির পিতা ঠিক করে দিয়েছিলেন। শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। নারীকে যদি অর্থ ও শিক্ষায় উন্নত করতে না পারি তবে দেশ উন্নত হতে পারে না। এমনটা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

তিনি  ছাত্রলীগের সম্মেলন নিয়ে এক প্রশ্নের জবাবে বলেন, ছাত্রলীগ যেভাবে হওয়ার সেভাবে হবে। এর জন্য প্রস্তাব ফর্ম ছাড়া হয়েছে। যদি সমঝোতা হয় তবে প্রেস রিলিজ দিয়ে হবে। না হলে ভোটের মাধ্যমে হবে। আমরা দেখতে চাই মেধাবীরা যেন নেতৃত্বে আসে।

প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্য সফর একটি সফল কূটনৈতিক সফর। বাংলাদেশে বিনিয়োগ করার জন্য বিদেশিদের আমন্ত্রণ জানাই। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় ভূয়সি প্রশংসা করা হয়। এরপর তিনি গত ২৯ এপ্রিল বৈশ্বিক নারী বিষয়ক সম্মেলনে (গ্লোবাল সামিট অন উইমেন) যোগদান শেষে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে বৈশ্বিক নারী বিষয়ক ওই সম্মেলনে যোগ দিতে ২৭ এপ্রিল সিডনিতে যান তিনি।

তিনি বলেন, আমি ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছি। বাংলাদেশের নারীসহ বিশ্বে সকল নারী সমাজকে উৎসর্গ করেছি এটি।

সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফরের উল্লেখযোগ্য বিষয় দেশবাসীকে জানাতে গণভবনে সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন। আজ বুধবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন হয়।

গত রবিবার স্থানীয় সময় বিকাল ৪টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টা) থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে সিডনির কিংসফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে রওনা দেন।

মূলত প্রধানমন্ত্রীর এই অর্জন এবং সাম্প্রতিক কয়েকটি দেশ সফরের সাফল্যের বিষয়বস্তু ছিল এই সংবাদ সন্মেলন ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন