October 22, 2024, 11:27 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

প্রধানমন্ত্রী উদ্ভোধণ করলেন অত্যাধুনিক ট্রেন ” বেনাপোল এক্সপ্রেস “

নিজেস্ব প্রতিনিধি – ছুটে চলছে বাংলাদেশ রেলওয়েতে যুক্ত হওয়া নতুন অত্যাধুনিক যাত্রীবাহী ট্রেন বেনাপোল এক্সপ্রেস । রাজধানীর কমলাপুর থেকে বেনাপোল রুটে চলছে এই ট্রেন । ১৭-ই জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ট্রেনের উদ্ভোধণ করেন । ট্রেনটির উদ্ভোধণ উপলক্ষ্যে রেলমন্ত্রী নূরুল ইসলাম সূজন এবং রেলের মহাপরিচালক বেনাপোলে উপস্থিত ছিলেন ।

রেলমন্ত্রী জানান,সরকার রেলপথ উন্নয়নে যে মহাপরিকল্পনা নিয়েছে তা আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাস্তবায়ন করছি । অন্য প্রশ্নে নতুন কয়েকটি উল্লেখযোগ্য আন্তঃনগর ট্রেনের রেলওয়েতে সংযোজন এবং সারা দেশে রেলের ভূমি উদ্ধারের প্রক্রিয়া শুরু তার মন্ত্রীত্বকালীণ সফলতা কিনা জানতে চাইলে কৌশলী ভূমিকায় বলেন ,এইটা শেখ হাসিনার সরকারের স্বার্থকতা সাথে রেলের কর্মকর্তা -কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের ফল । আওয়ামীলীগ সরকার দেশের জন্যে কিছু করছে এইটাই তার প্রমাণ ।

বুধবার সকাল ১১টায় বেনাপোল থেকে ছেড়ে যাবে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে এবং তা সন্ধ্যায় কমলাপুর ষ্টেশনে পৌছবে । আবার তা রাত ১২ টা ৪০ মিনিটে ঢাকা কমলাপুর থেকে ছেড়ে এয়ারপোর্ট ,ঈশ্বরদী এবং যশোর যাত্রা বিরতি দিয়েও তা বেনাপোল পৌছবে সকাল ৮ টার মধ্যে বলে জানা গেছে ।

রেলসূত্র জানায় ,বেনাপোল এক্সপ্রেসে মোট যাত্রীবাহী কোচ থাকবে ১২ টি । মোট আসন সংখ্যা থাকবে ৮৯৬ টি । এই ট্রেনে এসি ননএসি টিকিটের মূল্য থাকবে যথাক্রমে নন এসি শোভন ৫৩৪ টাকা,এসি চেয়ার ১ হাজার ২৫ টাকা এবং এসি কেবিন ১ হাজার ২২৮ টাকা ।

উল্লেখ্য রেলের শীর্ষস্থানীয় কিছু কর্মকর্তার অতিকথন বাঁশের চেয়ে কঞ্চি বড় মনে হয়েছে ।

প্রধানমন্ত্রী পরে রাজশাহী -ঢাকা -রাজশাহী রুটে চলাচলকারী আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের সেবা চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিতকরণ- এর উদ্বোধণ করেন । তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল ও চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে মতবিনিময় করেন ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন