October 23, 2024, 12:30 am

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

ঢাকা টেষ্ট , চালকের আসনে শ্রীলংকা

ডেক্স নিউজ –  ১৪টি উইকেটের পতন ঘটিয়ে বোলাররা প্রমান করেছে ঢাকা  টেস্ট তাদের । প্রথম দিনের চার উইকেটে ৫৬ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশের প্রথম ইনিংস এদিন গুটিয়ে গেছে এদিন ১১০ রানে । শ্রীলংকার প্রথম ইনিংসে ২২২ রান করে । অতঃপর দ্বিতীয় ইনিংসে করে করে ৮ উইকেটে ২০০ রান । তাই দুই উইকেট হাতে রেখে এখন তাদের লিড ৩১২ রানের। দিনশেষে ৫৮ রানে অপরাজিত রয়েছেন রোশেন সিলভা। তার সঙ্গী সুরাঙ্গা লাকমাল অপরাজিত রয়েছেন ৭ রানে।

দ্বিতীয় ইনিংসে দারুণ ফর্মে থাকা কুশল মেন্ডিসকে ফিরিয়ে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভেঙেছেন আব্দুর রাজাক। বাঁহাতি স্পিনারের বলে এলবিডব্লিউ হয়েছেন শ্রীলঙ্কার ওপেনার (৭)। সফরকারীদের সংগ্রহ তখন ১ উইকেটে ১৯ রান। দিমুথ করুনারত্নের সঙ্গে যোগ দেন ধনঞ্জয়া ডি সিলভা। এর পর দলীয় ৫৩ রাজ্জাকের পর আঘাত আনেন তাইজুল ইসলাম। তিনি ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরান। আউট হওয়ার আগে সিলভা ২৪ বলে ২৮ রান করেন। দলীয় ৮০ রানে গুনাথিলাকাকে ফেরালেন মুস্তাফিজুর রহমান। আউট হওয়ার আগে গুনাথিলাকা ২৭ বলে ১৭ রান করেন।

এরপর টানা দুই উইকেট তুলে নেন মিরাজ। শ্রীলঙ্কার ৯২ রানের মাথায় করুনারত্মেকে ফেরান তিনি। আউট হওয়ার আগে তিনি ১০৫ বলে ৩২ রান করেন। এরপর ৫৪ বলে ৩০ রান করা চান্দিমালকেও সাজঘরের পথ ধরান মিরাজ। আর ১৮ বল থেকে ১০ রান করা দিকবেলাকে ফেরান তাইজুল। সবশেষ পেরেরা ও ধনঞ্জয়াকে টানা দুই বলে ফেরত পাঠান ‍মুস্তাফিজ।

আগামীকাল বাংলাদেশের প্রয়োজন আর্লি ২ উইকেট এবং নির্ভর ব্যটিং । তবে ফলাফল পক্ষে থাকবে । অন্যদিকে শ্রীলংকা নতুন কৌশল নিয়ে কাল মাঠে নামবে । কারণ জয়ের পাল্লা এখন তাদের দিকে ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন