October 22, 2024, 5:36 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

ডুমুরিয়ার ঘোষড়া এলাকায় অপরিকল্পিত ভাবে অপরিচ্ছন্ন পরিবেশে পরিবেশ দূষণ

মোঃ জিয়াউর রহমান,খুলনাঃ খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের সীমান্তবর্তী অবহেলিত জনপদ ঘোষড়া গ্রাম জনসাধারণের চলাচলের অভ্যন্তরীণ সড়কের পাশে ময়লা আবর্জনা স্তূপ হয়ে ভরে গেছে। গ্রামের এক শ্রেণি সুবিধাবাদিলোক ময়লা আবর্জনা ফেলে রেখে পরিবেশ দূষিত করছে যা জন¯^াস্থ্যের হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে।

ঐ গ্রামের আজিজুর রহমান সরদার অভিযোগ করেছে তার ঘরের পিছনে মোঃ ইয়াকুব আলী গ্রামের প্রভাবশালী হওয়ার কারণে তার গংরা বাড়ির সকল প্রকার বর্জ্য আবর্জনা ঘরের পিছনে ফেলছে। যা দুর্গন্ধের সৃষ্টি হয়ে পরিবেশ দূষিত করছে। এ ব্যাপারে তাকে বললে তিনি কোন কর্ণপাত করেন না।

বিষয়টা এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সমš^য়ে কয়েক দফা শালিশ করা হলেও অদ্যবধি জনবিরোধী কর্মকান্ড করে যাচ্ছে। এ বিষয়ে তিনি সাব জানিয়েছে বাড়াবাড়ি করলে মামলা ঠুকে দেবো। দীর্ঘদিন এই অবস্থায় ময়লা আবর্জনা পঁচিয়ে ফেলে প্রায় ১০ ঘর জনসাধারণ বসবাস করতে পারছে না। এ সংক্রান্ত ব্যাপারে মোঃ আজিজুর রহমান বলেন আমার বারবার ক্ষতিগ্রস্থ করছে এবং কিছু বলতে গেলে মামলার হুমকি ধামকি দিয়ে চলেছে।

আমি এর সঠিক বিচার চাই। ইয়াকুব আলীর গরহিত কর্মকান্ড গ্রামের সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে ইয়াকুব আলী বলেন আমার পরিবারের সদস্যদের সাথে কথা বলে অন্যত্র ড্রেন দিয়ে পানি সরানোর ব্যবস্থা করবো এটা একটু সময়ের ব্যাপার। ঐ গ্রামের মেম্বার মোঃ মাহাবুর রহমান সরদার জানান ময়লা অপসারণ না করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইউনিয়নের চেয়ারম্যানের সাথে মুঠোফোনে এ বিষয়ে কথা বলতে গেলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। ডুমুরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা বিষয়টি শুনে জরুরী পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন