October 23, 2024, 5:33 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

জামেয়া সুন্নিয়া মাদরাসায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মোহাম্মদ জামশেদঃ- মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষে এক আলোচনা সভা ও দু’আ মাহফিল চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে ২১ ফেব্রুয়ারী সকাল ৯টায় মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা’র ইংরেজি প্রভাষক মোহাম্মদ মাহবুবুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় আলোচনা করেন আরবি প্রভাষক মাওলানা মুহাম্মদ আবদুল কাদের, মাওলানা মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, সহকারী মাওলানা মুহাম্মদ মঞ্জুর রশিদ চৌধুরী ও মাওলানা মুহাম্মদ জয়নাল আবেদীন।

বক্তারা বলেন, মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল দিন। ১৯৫২ সালে বীর শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত এ ভাষা বাঙ্গালী জাতির অহংকার। আজকের এ দিনে আমরা তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। পৃথিবীর কোন দেশে ভাষার জন্য কাউকে শহীদ হতে হয়নি। কিন্তু বাঙ্গালী জাতি তাদের ভাষাকে রাষ্ট্রীয় মর্যদায় স্বীকৃতির জন্য জীবন দিতে হয়েছে।

এতে উপস্থিত ছিলেন মাওলানা মুহাম্মদ জসীম উদ্দিন আলক্বাদেরী, মাওলানা আতাউর রহমান নঈমী, মুহাম্মদ মাঈনুল ইসলাম, মুহাম্মদ আছির আলী, মুহাম্মদ নাছির উদ্দিন, মুহাম্মদ আমজাদ হোসেন, মাস্টার মুহাম্মদ শাহ আলম, হাফেয মুহাম্মদ ফারুক, হাফেয মুহাম্মদ নুরুচ্ছাফা ও কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।

আলোচনা শেষে মাতৃভাষার মর্যাদা রক্ষায় আত্মত্যাগকারী বীর শহীদদের রূহের মাগফিরাত, বৈশ্বিক মহামরী কোভিট-১৯ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণের জন্য দোয়া মুনাজাত করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন