October 22, 2024, 10:17 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

গাজীপুরের কালিয়াকৈর বন থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের অর্ধগলিত উদ্ধারকৃত লাশের ক্লুলেস চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উদঘাটন এবং প্রধান আসামী মোঃ নাঈম হোসেন (৩৪)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১।

শাহীনঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতার এবং হত্যার রহস্য উদঘাটনে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশেষত সাম্প্রতিক সময়ে অনেকগুলো ক্লুলেস ও চাঞ্চল্যকর হত্যা ঘটনার দ্রুততম সময়ে নিষ্পত্তি করে র‌্যাব সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ১৬ জুন ২০২৩ তারিখ রাত আনুমানিক ১৯৩০ ঘটিকায় গাজীপুরের কালিয়াকৈর থানাধীন রতনপুর ধোপাচালা এলাকার বনের ভিতর ফাঁকা জায়গা থেকে একটি লাশ উদ্ধার করা হয়। এ সময় ভিকটিমের পকেটে থাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র থেকে নাম-ঠিকানা সংগ্রহ করে পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায়, সে মিরপুর প্রাইম ইউনিভার্সিটির ছাত্র রিয়াদ হোসেন (২১)। সে গত ১২ জুন ২০২৩ তারিখে নিখোঁজ হয়। নিখোঁজ হওয়ার পর ভিকটিমের পরিবার জিএমপি, সদর থানায় একটি জিডি করে। এ সংক্রান্তে ভিকটিমের পরিবার বাদী হয়ে গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা রুজু করে, যার মামলা নং- ১৬ তারিখ ১৭/০৬/২০২৩, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড। উক্ত নৃশংস হত্যাকান্ডটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যম ও প্রিন্ট ইলেক্ট্রনিক্স মিডিয়ায় গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই হত্যাকান্ডের প্রকৃত ঘটনা রহস্য উম্মোচনের জন্য র‌্যাব-১ এর আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল রাতে র‌্যাব-১, উত্তরা, ঢাকার একটি আভিযানিক দল তথ্য-প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন মাদনপুর এলাকায় অভিযান পরিচালনা করে এই চাঞ্চল্যকর হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ও প্রধান আসামী মোঃ নাঈম হোসেন (৩৪), পিতা-ইন্তাজুল ইসলাম, জেলা-দিনাজপুর’কে গ্রেফতার করে এবং তার দেয়া তথ্যমতে ঘটনাস্থলের পার্শ্ববর্তী শফিপুর আন্দারমানিক পূর্ব পাড়া এলাকার একটি ড্রেন হতে ভিকটিমের ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন উদ্ধার করে। পরবর্তীতে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী নাঈম হোসেন ভিকটিম রিয়াদকে হত্যার কথা স্বীকার করে এবং এই চাঞ্চল্যকর হত্যার লোমহর্ষক ঘটনার বর্ণনা দেয়।

ধৃত আসামী নাঈম হোসেন’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, ভিকটিম রিয়াদ এবং ধৃত আসামী দিনাজপুর জেলার ফুলবাড়ী থানাধীন পশ্চিম নারায়নপুর নামক একই গ্রামের বাসিন্দা। ধৃত আসামী ভিকটিমের দূর সম্পর্কের চাচা। ধৃত আসামী গত ২০১৯-২০২১ সাল পর্যন্ত সৌদি আরব প্রবাসী ছিল। সেই সময় প্রবাসীর স্ত্রী অথাৎ তার চাচীকে দেখাশোনার সুবিধার্থে চাচীর সাথে অবৈধ সম্পর্ক হয় বলে ধৃত আসামী নাঈম হোসেন সন্দেহ করে এবং এই সন্দেহের প্রেক্ষিতে গত ২০২১ সালের জুন মাসের দিকে সে সৌদি আরব থেকে বাংলাদেশে চলে আসে। আসামী বিষয়টি ভিকটিমের নিকট আত্মীয়দের জানায়। ধৃত আসামী ভিকটিমের প্রতি প্রতিহিংসার প্রেক্ষিতে তাকে হত্যার জন্য মনস্থির করে। আসামী পূর্ব পরিকল্পিতভাবে ভিকটিমকে হত্যা করার জন্য উক্ত এলাকার জনৈক পলাশ নামে এক ব্যক্তির সাথে ৫০,০০০/- টাকায় চুক্তি করে এবং সেই মোতাবেক টাকা প্রদান করে।

ধৃত আসামী গত ২০২২ সালের জুন মাসের দিকে তার স্ত্রী-সন্তান নিয়ে দিনাজপুর হতে গাজীপুরের কালিয়াকৈরে বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে এবং ভিকটিমকে হত্যার করার জন্য গত ২০ মার্চ ২০২৩ তারিখ ভিকটিমের মোবাইল নম্বর সংগ্রহ করে ভিকটিমের সাথে যোগাযোগ করে। পরবর্তীতে বিভিন্ন সময়ে ভিকটিমকে হত্যার করার জন্য জনৈক পলাশকে চাপ দিতে থাকে। জনৈক পলাশ ও আসামী নাঈম হোসেন ভিকটিমের সাথে যোগাযোগ করে ভিকটিমকে তার মেস থেকে গত ১৩ জুন ২০২৩ তারিখ আনুমানিক ১৬৩০ ঘটিকায় ভিকটিমকে গাজীপুর, মৌচাক এলাকায় নিয়ে আসে। তারা ভিকটিমকে চা-নাস্তা খাওয়ানোর পর কিছু সময় তাকে নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে। আনুমানিক ১৯০০ ঘটিকার সময় ধৃত আসামী ভিকটিমকে তার ভাড়া নেয়া পুকুর পাড়ে নিয়ে যায় এবং ধৃত আসামী জনৈক পলাশকে হত্যার করার জন্য বলে। এতে পলাশ অনিহা প্রকাশ করলে আসামী নিজেই ভিকটিমকে হত্যা করা সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে ধৃত আসামী কৌশলে ভিকটিমের মোবাইল ফোন কেড়ে নিয়ে মোবাইলের সকল ডাটা ডিলেট করে এবং আসামী ও ভিকটিমের মাঝে পূর্বের ঘটনা নিয়ে কথা কাটাকাটি শুরু করে। গত ১৩ জুন রাত ০১৪৫ ঘটিকায় ধৃত আসামী ভিকটিমকে সাথে নিয়ে পুকুর পাড় হতে কালিয়াকৈরের রতনপুর ধোপাচালা এলাকার বনের ভিতর চলে আসে। ধৃত আসামী নাঈম হোসেন নিজেই ভিকটিম রিয়াদকে আনুমানিক ০২০০ ঘটিকায় তার পরিহিত টি-শার্ট খুলে ভিকটিমের গলায় ফাঁস লাগিয়ে ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন