October 24, 2024, 4:28 pm

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

কোটা সংস্কারের দাবীতে সাড়াদেশে চলছে ; ছাত্রদের আন্দোলন

প্রতিনিধি
সারাদেশ ২৪ ডট কম,

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হওয়া আন্দোলন ছড়িয়ে পড়েছি সারাদেশ । দেশের সরকারি বিশ্ববিদ্যালয় গুলোর ছাত্রদের মাধ্যমে আন্দোলন শুরু হলেও সেই আন্দোলন ছড়িয়ে পড়ে সারাদেশে সেই সাথে আন্দোলন করতে দেখা যায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ও।

সাড়া দেশের সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলোর ছাত্ররা অবরোধে নামে । আমাদের দিনাজপুর,বরিশাল,খুলনা এবং ময়মনসিংহ প্রতিনিধীরা কথা বলেছেন আন্দোলনকারীদের সাথে তারা মূলত সরকারের শীর্ষ পর্যায় থেকে কোন আশ্বাস না পেলে ঘরে ফিরে যাবে না বলে জানান । যদিও ছাত্র সমাজের দাবী নিয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক । প্রধানমন্ত্রী তাদের বলেছেন কোটা প্রদ্ধতি থাকবে না তা উঠিয়ে নেওয়া হবে ।

বুধবার সাড়া দেশের ন্যয় ঢাকাতেও শূরু হয় এই আন্দোলন । শাহাবাগ,ফার্মগেইট,প্রগতিস্বরণীসহ ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের সব গুলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা । উত্তরায় বিজি এম ই, শান্তা মরিয়াম, উত্তরা ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি, সহ এলাকাস্থিত সকল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এই আন্দোলনে সমবেত হয়েছে।

 

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদের কেন এই আন্দোলনে একাত্ব হওয়া এ নিয়ে সারাদেশ ২৪ ডট কম কে বিজি এম এ এর শিক্ষার্থীরা কোটা সংস্কারের আন্দোলনে ছাত্রদের উপর হামলার প্রতিবাদ ও শাস্তি দাবী করেন তারা।

সন্ধ্যা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান। ঢাকা থেকে কমান্ড আসলেই কেবল দিনব্যাপী আন্দোলন অব্যাহত রাখবেন তারা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন