October 22, 2024, 11:49 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কেশবপুরে বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর মাসিক সাহিত্য আসর

পরেশদেবনাথ,যশোরঃ কেশবপুরে ‘এসো মন ভুবনে, সত্য সুন্দর কল্যাণে’ এই স্লোগানে বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর আয়োজনে মাসিক সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। এটি সংগঠনের ৪র্থ সাহিত্য আসর। সরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনের মানবতার কবি হেবা কামালকে এ সাহিত্য আসরটি উৎসর্গ করা হয়।

কেশবপুর প্রেসক্লাব মিলনায়তনে শনিবার (০৪ নভেম্বর) সন্ধ্যায় সাহিত্য আসরে সংগঠনের সভাপতি বাংলা একাডেমি’র, আজীবন সদস্য, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি মুহম্মদ শফি-এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক লেখক ও প্রাবন্ধিক তাপস মজুমদার-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে দীর্ঘ আলোচনা করেন, সামাজিক-সাহিত্যিক-সাংস্কৃতিক সংগঠক ও গবেষক, কবি, বাংলাদেশ বেতার ও বিটিভি-কথক, গণহত্যা ও মুক্তিযুদ্ধ-গবেষক এবং জীবনজাগরণদীপ্ত সঙ্গীতশিল্পী ও ধানফুল সাহিত্য গোষ্ঠীসহ অসংখ্য সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি প্রফেসর ড, সন্দীপক মল্লিক।

বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন, চুকনগর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক কবি হাসেম আলী ফকির, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ- জামান খান, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর সাধারণ সম্পাদক ও কেশবপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মোতাহার হোসাইন, সহ-সভাপতি ও সিনিয়র সাংবাদিক কবি ইব্রাহিম রেজা, কেশবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী, কবি যোগেন্দ্রনাথ চট্টোপাধ্যায়, কবি ও নাট্যকার দেবাশীষ চক্রবর্ত্তী, কেশবপুর সরকারী পাইলট স্কুল এণ্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক প্রবীর সরকার, অবসরপ্রাপ্ত শিক্ষক কবি এম,এ কাশেম অমিয় ।

আলোচনা ও কবিতা পাঠ করেন, পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতি সংসদের সভাপতি নজরুল ইসলাম খান, সহ-সভাপতি কবি সুব্রত বসু, পূরবী খেলাঘর আসরের উপদেষ্ঠা পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কবি তাপস দে, কবি বিশ্বজিৎ ঘোষ, কবি গোপাল চন্দ্র বালা, কেশবপুর উদীচী শিল্পগোষ্ঠীর কার্য্যনির্বাহী কমিটির সদস্য কবি প্রনব মণ্ডল মানব, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞানাগার সহকারী ছড়াকার দীপক বসু, কবি মাহমুূদুল মামুন, কবি আক্তারুজ্জামান, কবি মনছুর আযাদ, কবি ভদ্রাবতী বিশ্বাস, কবি আলী আহম্মদ, কবি গোবিন্দ বৈরাগী, প্রকৌশলী শুধাংশু মল্লিক, কবি আমিনুর রহমান বুলবুল প্রমূখ। অনুষ্ঠানের সাহিত্য আসরে শুরুতে ৩ নভেম্বর জেল হত্যা দিবসে শহীদ জাতীয় চার নেতাসহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর আয়োজনে মাসিক সাহিত্য আসর প্রতি ইংরেজি মাসের প্রথম শণিবার কলামিস্ট, কবি, সাহিত্যক, নাট্যকার লেখক, সাংবাদিকদের নিয়ে যথারীতি হয়ে থাকে। আগামী ১৮ নভেম্বর শণিবার কবিতা উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবের পাশাপাশি বিভিন্ন অবদানের জন্য ৭ জন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান উপলক্ষে উপস্থিত সকলকে ওই দিন আমন্ত্রন জানিয়েছেন (বাসাসেস)-এর সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন। সম্মিলিতভাবে অনুষ্ঠানটি একটি মিলনমেলায় পরিণত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন