October 22, 2024, 3:38 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

কেশবপুরের পাঁজিয়ায় বিপ্রতীপ-এর আয়োজনে  লেখক সমাবেশ-২০২৩ অনুষ্ঠিত 

পরেশদেবনাথ,কেশবপুর,যশোরঃ কেশবপুরের পাঁজিয়ায় লেখক সমাবেশ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। “জীবন মানে যুদ্ধ, বেঁচে থাকা মানে প্রতিবাদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিপ্রতীপ-এর আয়োজনে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে কবিতা পাঠ, সংগীত এবং বিবিধ বিষয় আলোচনা করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিপ্রতীপ সাহিত্য কাগজের প্রতিষ্ঠাতা ও সম্পাদক নয়ন বিশ্বাস।

পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর ১২ টায় চুয়াডাঙ্গা-কৃষ্ণনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কবি আবু হাচান-এর সভাপতিত্বে এবং মধুসূদন একাডেমির নির্বাহী সদস্য রিয়াজ লিটন এবং পাঁজিয়া বই মেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক হাদিউজ্জামান জয়-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আবুল ফজল। বিপ্রতীপ প্রকাশনা-এর মোড়ক উন্মোচন করেন এবং বিশিষ্ট কবি, গবেষক ও কথা সাহিত্যিক হোসেনউদ্দীন হোসেনকে ক্রেস্ট, সার্টিফিকেট ও রুপার কলম প্রদান করেন, প্রধান অতিথি অধ্যাপক ড. আবুল ফজল। সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন-এর জীবনী পাঠ করেন কবি পার্থ সারথী সরকার। বিপ্রতীপ সম্মাননা পদক প্রাপ্ত বিশিষ্ট কবি, গবেষক ও কথাসাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন তাঁর অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন।

বক্তব্য রাখেন, কাসেদুজ্জামান সেলিম, মধুসূদন একাডেমীর পরিচালক কবি খন্দকার খসরু পারভেজ, কবি ও সংগঠক মাসুদা বেগম, কবি সুরঞ্জিত বৈদ্য, কবি সৌহার্দ সিরাজ, মণিরামপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক সফিয়ার রহমান, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উজ্জল ব্যানার্জি, কবি ও অবসরপ্রাপ্ত শিক্ষক অমিও কাসেম অমিয়, চিত্র শিল্পী মলয় বিশ্বাস, সৌরভ ধর জয়।

কবিতা পাঠ করেন, চারণ কবি বাবুল আক্তার, কবি মকবুল মাহফুজ, প্রবীর বিশ্বাস, মাহমুদ হাসান, লিটন হোসেন, মামুন আজাদ, অপু দেবনাথ, আকাশ মল্লিক, এম জি মহসিন, কঙ্কন বসু, রকি মাহমুূদ, আলতাফ হোসেন, এস,এন,এস তূর্কী, মনির উদ্দীনসহ শতাধিক কবি, সাহিত্যিক, নাট্যকার, গবেষক। অনুষ্ঠানটি একটি মিলন মেলায় পরিনত হয়। শতাধিক কবি, সাহিত্যিক, নাট্যকার, গবেষক। অনুষ্ঠানটি একটি মিলন মেলায় পরিনত হয়।।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন