October 22, 2024, 8:40 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

আদালত রায়ে নাগরিকদের মানবিকতাকে কি অবহেলা করা হলো

সারাদেশ ডেস্ক ॥

গোরক্ষকদের আস্ফালনে গোটা দেশ যখন তটস্থ, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়ে ক্রমশ নষ্ট হয়ে যাচ্ছে বলে যখন আশঙ্কা বাড়ছে, সেই সময়ে একটা ঘটনা ঘটলো, যা সম্প্রীতির নিদর্শন হয়ে থাকতে পারে। উত্তরপ্রদেশেরই অযোধ্যা জেলায় হিন্দু সম্প্রদায়ের কয়েক জন মিলে জমি দান করলেন মুসলিমদের, যাতে কবরস্থান বানানো হবে।

গোসাইগঞ্জ বিধানসভা এলাকার বেলারিখান গ্রামের ঘটনা। স্থানীয় বিজেপি বিধায়ক খাব্বু তিওয়ারি এই ব্যাপারে উদ্যোগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর কথায়, ” হিন্দু মুসলিম ভাই ভাই, এই ট্র্যাডিশন অযোধ্যায় বরাবরের এবং আমি মনে করি, এখানে দুই সম্প্রদায়ের মৈত্রী চিরকাল বজায় থাকবে। ” সাংবাদিকদের তিনি বলেন, “হিন্দুদের দিক থেকে মুসলিম ভাইদের প্রতি ভালোবাসার এটা একটা ছোট্ট নজির।”

মোটামুটি মাঝারি আকারের এই জমিটি নিয়ে অনেক দিন ধরেই দুই সম্প্রদায়ের মধ্যে একটু মনোমালিন্য ছিল। জমিটি একটি কবরখানার লাগোয়া। জমিটি খাতায় কলমে হিন্দুদের হলেও অনেক সময়ে মুসলিমরা এখানে কবর দিয়েছেন। অশান্তি যাতে না বাড়ে তার জন্যই ২০ জুন স্থানীয় রামপ্রকাশ, বাবলু ও আরও সাত জন লেখাপড়া করে জমিটি সেখানকার কবরস্থান কমিটির হাতে তুলে দেন। জমির দলিল অনুসারে ওই জমির মালিক এখন সেই কবরস্থান কমিটিই।

গোসাইগঞ্জ জামা মসজিদের প্রধান ইমাম হাজি আব্দুল হক বলেন, দুই ধর্মের মানুষের পরস্পরের প্রতি ভালোবাসার একটা নজির হয়ে থাকবে এই জমি দান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন