October 23, 2024, 10:35 pm

সংবাদ শিরোনাম :
দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো 

শাহজালালে ১৪ পিস সোনার বারসহ এক যাত্রী আটক

মূল্য প্রায় ১ কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা।

মনির হোসেন জীবন– হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর নিকট থেকে ১ কেজি ৭২১ গ্রাম ওজনের ১৪ পিস সোনার বার জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ১ কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা। আটককৃত যাত্রীর নাম মো: গিয়াস উদ্দিন।

আজ রাতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারি পরিচালক ফারহানা বেগম বাসসকে এসব তথ্য জানান। তিনি জানান, আজ বুধবার সকাল ৭ টা ১১ মিনিটের সময় দুবাই ফ্লাই (এয়ারলাইন্সের ফ্লাইট নং- এফজেড ৫০১) ঢাকায় এসে অবতরণ করে। আর ওই উড়োজাহাজে সোনা চোরাচালান হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের বি- শিফটের কর্মকর্তা কর্মকর্তারী আগে থেকে বিমানবন্দরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে ওঁৎ পেতে থাকে। বিমানটি অবতরণের কিছুক্ষণ পর ৮ নং বোর্ডিং ব্রিজ সংযুক্ত হবার সাথে সাথে গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্লাইটের ৯ ই নং সিটের যাত্রী গিয়াস উদ্দিনের পরিচয় নিশ্চিত করা হয়। পরে তল্লশী করে তার সিটের নিচ থেকে পলিথিনে মোড়ানো আলাদা করে রাখা জুতার অভ্যন্তরে চামড়া সদৃশ থলের ভেতর থেকে ১৩ পিস সোনার বার এবং তার শরীরে তল্লশী চালিয়ে আরও এক পিসসহ মোট ১৪ পিস সোনার বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৬ করে। যার মোট ওজন হল ১৭২১ গ্রাম।

ফারহানা বেগম আরো জানান, উদ্বারকৃত সোনার বার গুলো ঢাকা কাস্টমস হাউজ, ঢাকার মূল্যবান শুল্ক গুদামে জমা করা হয়েছে। এঘটনায় “দি কাস্টমস এ্যাক্ট” আইন চোরাচালান আইনে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের এবং আসামীকে থানায় সোপর্দ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন