October 28, 2024, 6:33 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় জমি দখলকে কেন্দ্র করে আহত ৩ কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল

লিখিত পরীক্ষায় প্রকৃত মেধা যাচাই হয় রাবি উপাচার্য

রাজশাহী থেকে :

ভর্তি পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা দিলে প্রকৃত মেধা যাচাই হয়না। রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবিতে বহু নির্বাচনী (এমসিকিউ) পাশাপাশি লিখিত পরীক্ষা পদ্ধতি চালু করা হয়েছে। এতে প্রকৃত মেধাবীরা তাদের যোগ্যতানুযায়ী চান্স পাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ১ম দিনে সোমবার দুপুরে পরীক্ষার হল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান বলেন, ইতিপূর্বে আমাদের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করেছি এবছরেও তার ব্যতিক্রম হবেনা। ভর্তি পরীক্ষায় আমাদের একটা ঐতিহ্য আছে। ভর্তিচ্ছুদের সহায়তায় প্রশাসনের পক্ষ থেকে আমরা ১৮টি হেল্প ডেস্ক রেখেছি। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নারী অভিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জিমনেশিয়ামে আবাসনের ব্যবস্থা রাখা হয়েছে। একই সাথে পরীক্ষা চলাকালে শিক্ষাথীদের নারী অভিভাবকদের জন্য শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক কেন্দ্র ও পুরুষ এবং নারী উভয়ের জন্য কাজী নজরুল ইসলাম মিলনায়তন উন্মুক্ত থাকবে। আশা করি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

জালিয়াতিরোধের বিষয়ে তিনি বলেন, জালিয়াতির মাধ্যমে কেউ যদি ভর্তি হওয়ার তার পরেও প্রমাণ পেলে ছাত্রত্ব বাতিল করা হবে। জালিয়াতি অপতৎপরতা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তৎপর আছে প্রক্টরিয়াল বডি, আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্য ও বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় তিনটি ইউনিটে মোট আসন সংখ্যা ৪ হাজার ৭১৩ টি। যার বিপরীতে ভর্তিচ্ছু এ ইউনিটে ৩১ হাজার ১২৯ জন, বি ইউনিটে ১৫ হাজার ৭৩২ জন এবং সি ইউনিটে ৩১ হাজার ২২৯ জন চূড়ান্ত প্রতিযোগী রয়েছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন