October 25, 2024, 12:25 am

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

রাজধানীতে র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান : ২৭ টি প্রতিষ্টানকে প্রায় সোয়া ১২ লাখ টাকা জরিমানা ।

নিজস্ব প্রতিনিধিঃ- রাজধানীতে আজ বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পৃথক ৫টি এলাকায় ডিমের আড়তে অভিযান চালিয়ে ৩৪টি প্রতিষ্টানকে ১৪ লাখ ২৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

আজ সোমবার ভোর সাড়ে ৪ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রাজধানী ঢাকার কাপ্তান বাজার, ওয়ারী, যাত্রাবাড়ী, বাড্ডা থানার উত্তর বাড্ডা ও সাত্তারকুল রোড এলাকায় পৃথক এসব অভিযান চালায় র‌্যাব-১০ ও র‌্যাব-১ এর র‌্যাবের ভ্রাম্যমান।

আজ সোমবার র‌্যাব-১০ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র এএসপি এম, ফখরুল হাসান জানান, আজ ভোর সাড়ে ৪ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কাপ্তান বাজার, ওয়ারী ও যাত্রাবাড়ী পৃথক তিনটি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসময় ওই ভ্রাম্যমাণ আদালত ক্রয়-রশিদ ব্যতীত ডিম ক্রয় এবং অতিরিক্ত মুনাফা লাভের উদ্দেশ্যে বিক্রয়-রশিদ ব্যতীত অধিক মূল্যে ডিম বিক্রি করার অপরাধে ২৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন। র‌্যাব বলছে, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফা লাভের উদ্দেশ্যে অধিক মূল্যে ডিম বিক্রি করে আসছিল।

এদিকে, র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার)মোঃ পারভেজ রানা জানান, আজ সকালে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানীর বাড্ডা এলাকায় ডিমের আড়ত সহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ন্যায্য মূলের চেয়ে অতিরিক্ত দামে বিক্রয় করায় ৭ টি প্রতিষ্ঠানকে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব-১ এর ভ্রাম্যমাণ আদালত।

তিনি জানান, সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত র‌্যাব-১ এর একটি দল রাজধানীর বাড্ডা থানার উত্তর বাড্ডা, সাত্তারকুল রোড এলাকায় ৭ টি প্রতিষ্টানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

মোঃ পারভেজ রানা জানান, অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ন্যায্য মূল্যের অতিরিক্ত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয় এবং মূল্য তালিকা না থাকার অপরাধে “আমিন ট্রেডার্স” এর স্বত্বাধিকারী মোঃ নুরুল আমিন(৪৫)কে ৩০ হাজার টাকা, “সুমনের ডিমের আড়ৎ” এর স্বত্বাধিকারী মোঃ সুমন(২৫)কে ৩০ হাজার টাকা, এম.বি.এ ট্রেডার্স” এর স্বত্বাধিকারী মোঃ মাহবুবুল আলম (৪৫)কে ৩০ হাজার টাকা ও আব্দুল্লাহ স্টোর” এর স্বত্বাধিকারী মোঃ আমিনুল (৪৯)কে ৩০ হাজার টাকা, ‘‘ফলের মেলা’’ এর স্বত্বাধিকারী মোঃ রাসেল (৩৫)কে ২০ হাজার টাকা, ‘‘কামরুল রেস্টুরেন্ট’’, এর স্বত্বাধিকারী পরিমল চন্দ্র দে (৫১)কে ২০ হাজার টাকা, এবং নিউ গ্রিন ঢাকা রেস্টুরেন্ট’’ এর স্বত্বাধিকারী সৈয়দ আঃ হান্নান (৪৮)কে ৫০ হাজার টাকা সহ সর্বমোট ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। র‌্যাব বলছে, জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন