October 24, 2024, 8:16 pm

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ১০ টি প্রতিষ্টানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা

 মনির হোসেন জীবন – রাজধানীতে অনুমোদনহীন ও বিভিন্ন নকল পর্ণ্য সামগ্রী বাজারজাত ও বিক্রি করার দায়ে ১০ টি প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার র‌্যাব- ১০ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি এম. ফখরুল হাসান জানান, গতকাল বুধবার সকাল ১০ টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরায় পৃথক তিনটি এলাকায় ভেজাল বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানটি গতকাল ১০ টায় শুরু হয়ে আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩ টায় শেষ হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম। তিনি আরো জানান, অভিযানকালে র‌্যাব-১০ এর সমন্বয়ে গঠিত একটি দল ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই’র প্রতিনিধির উপস্থিতিত ছিলেন। অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

এম. ফখরুল হাসান জানান, জরিমানা করা প্রতিষ্টান গুলো হলো- কোয়ালিটি মেটালকে নগদ- ১ লাখ টাকা, অন্নেশা কর্পোরেশনকে নগদ- ১০ লাখ টাকা, ন্যাং-ফ্যাং ক্যাবলসকে নগদ- ২ লাখ টাকা, ফাহিম প্লাস্টিককে নগদ- ২ লাখ ৫০ হাজার টাকা, সাবিয়া এন্ড সামিয়া পাইপকে নগদ- ২ লাখ ৫০ হাজার টাকা, শাফায়াত কনজিউমার প্রোডাক্টসকে নগদ- ২ লাখ টাকা, রেনটা ফুড এন্ড কনজিউমারকে নগদ- ২ লাখ টাকা, তৃশা ইলেকট্রো প্রোডাক্টসকে নগদ- ৫ লাখ টাকা, হুদা ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে নগদ- ২ লাখ টাকা ও রিয়াল পলিমার এন্ড পাইপকে নগদ- ২ লাখ ৫০ হাজার টাকা।

র‌্যাব-২ এর সিনিয়র এএসপি জানান, এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ওই ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও ভেজাল ভোজ্যতেল জব্দ ও ধ্বংশ করা হয়। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন