October 24, 2024, 8:20 pm

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

মিরপুরের চিহ্নিত চোর শাওন আটক ফ্ল্যাটে ঢুকে বাসা ভাড়া নিতে, বের হয় চুরি করে!

মনির হোসেন জীবনঃ- রাজধানীর মিরপুরের পশ্চিম শেওড়াপাড়া এলাকায় একটি বাসায় চুরি করার সময় এক চিহ্নিত ও পেশাদার চোরকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতের নাম শেখ মশিউর রহমান শাওন (২৪)। সে গত চার বছর ধরে প্রায় অর্ধশতাধিক চুরি করেছে। তার বিরুদ্ধ মামলা আছে চারটি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মিরপুর মডেল থানার পশ্চিম শেওড়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আজ শুক্রবার ডিএমপির মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতারকৃত আসামী শাওন একজন চিহ্নিত চোর। সে বাসা ভাড়ার নামে বিভিন্ন ফ্ল্যাটে ঢুকেন, এরপর সুযোগ বুঝে চুরি করে আচমকা কেটে পরেন। এছাড়া শাওন চোর সিন্ডিকেটের একজন সদস্য । তিনি মূলত ‘টু লেট’, ‘বাসা ভাড়া দেওয়া হবে ‘ পোস্টার, সাইনবোর্ড ঝুলানো ভবনগুলোতে যান।

পুলিশের এ কর্মকর্তা জানান, সাধারণত যান ১১ টা থেকে বিকেল ৩ টার মধ্যে। কারণ এ ধরনের ভবনে মানুষ কম থাকে। আর স্কুল, অফিস খোলা থাকার ফলে ওই সময় সেখানে কেউ থাকে না। তাই বাসা ভাড়ার নাম করে এই সময়েই ভবনে ঢুকে পরেন শাওন। এরপর ঘরের তালা ভেঙে সব চুরি করে পালিয়ে যান।

ওসি মোহাম্মদ মহসীন জানান, তার সাথে সবসময় একটি ব্যাগ থাকে। সেই ব্যাগেই থাকে তালা ভাঙার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম। এই ব্যাগ নিয়েই তিনি ঘুরেন। আর কেউ জিজ্ঞেস করলে নিজেকে ইলেক্ট্রিশিয়ান মিস্ত্রি বলে নিজেকে পরিচয় দেন।

তিনি আরো জানান, শেওড়াপাড়ায় বাসা ভাড়ার নাম করে একটি ফ্ল্যাটে ঢুকে পরেন শাওন। এরপর একটি বাসায় চুরি করে, অন্য বাসায় চুরি করতে গিয়ে ধরা পরে। পরে পুলিশকে জানালে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুই জোড়া রুপার নুপুর, নগদ ১০ হাজার ৪৮০ টাকা এবং চুরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পুলিশ বলছে, শাওন একজন পেশাদার চোর দলের সক্রিয় সদস্য। গত ৪ বছরে প্রায় অর্ধশতাধিক চুরির ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ৪ টি মামলা রয়েছে।তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন