October 24, 2024, 2:15 am

সংবাদ শিরোনাম :
দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো 

বিএনপি- জামায়াতের ২৮ অক্টোবর  সহিংসতা ও নাশকতার ঘটনায় এখন পর্যন্ত  আটক- ৩৫০ – কমান্ডার মঈন

মনির হোসেন জীবন – রাজধানীতে গত  ২৮ অক্টোবর বিএনপি- জামায়াতের  মহাসমাবেশে সহিংসতা ও নাশকতার ঘটনায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে  তিনশ ৫০ জন ব্যক্তিকে আজ এখন পর্যন্ত গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্র বলছে, পল্টনের সমাবেশে দুবৃর্ত্তদের  অতর্কিত  হামলা, ভাংচুর এবং পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা, নাশকতা, যানবাহন ভাংচুর, অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরন, বাসে পেট্রোল বোমা নিক্ষেপ, পুলিশ সদস্য আমিরুল ইসলাম ওরফে পারভেজকে পিটিয়ে হত্যা, সাংবাদিক আহতসহ বিভিন্ন অপরাধের সাথে তারা জড়িত থাকায় তাদের আটক করা হয়। র‍্যাব জানিয়েছে, বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফা  ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধে প্রথম দিন আজ রোববার জানমালের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীতে ১৫০টি টহল টিমসহ সারা দেশব্যাপী র‍্যাব ফোর্সেসের ৪৫০ টহল টিম মাঠে দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছে।

আজ রোববার  র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের এসব তথ্য জানান।

রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত  করতে র‍্যাব কাজ করছে জানিয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, রাজনৈতিক দলসমূহের বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি’কে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখা ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানী ঢাকাসহ দেশব্যাপী র‍্যাব কাজ করছে এলিট ফোর্স র‍্যাব।

অবরোধে সহিংসতা ও নাশকতা প্রতিরোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে জানিয়ে র‍্যাবের মূখপাত্র জানান, দুষ্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল  সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড় শতাধিক টহল সহ সারাদেশে র‍্যাবের সাড়ে ৪ শতাধিক টহল দল মোতায়েন রয়েছে। পাশাপাশি সড়ক ও মহাসড়কে র‍্যাবের নিয়মিত টহল, গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

মিথ্যা তথ্য/গুজব ছড়ানোকারী ব্যক্তি/ জড়িতদের শনাক্ত করতে সাইবার নজরদারি জোরদার করা হয়েছে জানিয়ে খন্দকার আল মঈন বলেন, হরতাল ও অবরোধকে কেন্দ করে দেশে একটি স্বার্থান্বেসী কুচক্রী মহল মিথ্যা তথ্য/গুজব ছড়ানোর মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির সাথে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে সার্বক্ষনিক সাইবার নজরদারি জোরদার করা হয়েছে।

তিনি  আরো জানান, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহনও ব্যক্তিগত পরিবহনে ভাংচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরণের সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়িতদেরকে সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ করছে র‍্যাব।

দূরপাল্লার গনপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে এস্কর্ট প্রদান করা হচেছ জানিয়ে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, যাত্রী ও পন্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গনপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে এস্কর্ট প্রদানের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌছে দিচ্ছে র‍্যাব। এছাড়া গুরুত্বপূর্ণ স্থান ও সড়কসমূহে র‍্যাব ফোর্সেস এর ‘রোবাস্ট টহল’ পরিচালিত হচ্ছে বলে জানান তিনি।

> অবরোধে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন- আজ রোববার  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মো. শরীফুল ইসলাম  সাংবাদিকদের জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৭ প্লাটুনসহ সারাদেশে ১৫২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। এ ছাড়া পর্যাপ্ত সংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে। তারা গুরুত্বপূর্ণ স্হানসহ রাস্তায় টহল দিচেছন।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফায় অবরোধ কর্মসূচি পালন এবং পোশাক শ্রমিকদের আন্দোলনকে কেন্দ্র করে যাতে করে দেশে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে, সেজন্য পুলিশ, আনসার, এলিট ফোর্স র‍্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন