October 23, 2024, 3:25 pm

সংবাদ শিরোনাম :
দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো 

পল্লী বিদ্যুতের অফিসের সামনে চুক্তি ভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের অবস্থান কর্মসূচি পালন।

তামান্না আক্তারঃ রাজধানীর খিলক্ষেত এলাকায় পল্লী বিদ্যুতের চুক্তি ভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের অবস্থান কর্মসূচি পালন করেছে।আজ রবিবার সকালে দেশের সকল জেলা থেকে আশা চুক্তিভিত্তিক কর্মচারীরা ৭ দফা দাবিতে এই কর্মসূচি পালন করে।

এসময় লাইন-ক্রু লেবেল ১ (এলসিএল) কর্মচারীরা তাদের যৌক্তিক দাবী গুলো তুলে ধরেন বলেন, সকল লাহনভ্রু পেতে (চুক্তিভিত্তিক) নিয়মিত করতে হবে। আন্দোলন কে কেন্দ্র করে কোন লাইন-ক্রু -কে চাকরিচুত্য করা যাবে না এবং কারো বিরুদ্ধে কোনো ধরনের প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা যাবে না। যে সকল লাইন-ক্রু’গন লাইনে কাজ করতে গিয়ে মৃত্যুবরণ করেছেন, তাদের পরিবারের একজন সদস্যকে (স্ত্রী, পুত্র, কন্যা, ভাই, বোন, যোগ্যতা অনুযায়ী পল্লী বিদ্যুৎ সমিতিতে নিয়মিত কর্মচারী পদে নিয়োগ প্রদান করতে হবে। সকল লাইন-ক্রু’গনকে নিয়োগের তারিখ অনুযায়ী লাইনম্যান গ্রেড-০১, গ্রেড-০২, শিক্ষানবিশ, পদে পদমর্যাদা দিতে হবে। চাকরির বয়স অনুযায়ী মূলবেতন নির্ধারণ করতে হবে। সকল লাইন-ক্রু’কে চাকুরির প্রবেশ-কাল হতে এরিয়া বোনাস, ঈদ বোনাস, বৈশাখী ভাতা, চিকিৎসা ভাতা, ৫% বেসিক বৃদ্ধি সহ অন্যান্য সকল সুযোগ-সুবিধা প্রদান করতে হবে। ২৪/৭ জরুরী সেবার স্বার্থে বর্তমান ইনস্ট্রাকশনের পরিবর্তন করে অফিসের ধরন অনুযায়ী লাইনম্যান প্রাপ্তির সংখ্যা বৃদ্ধি করতে হবে। সকল অফিসের লোকবল বৃদ্ধির পদক্ষেপ নিতে হবে শুন্য পদে নিয়মিত লোকবল নিয়োগের মাধ্যমে লোকবলের ঘাটতি পূরন করতে হবে। এবং দূর্ঘটনার সংখ্যা হ্রাস করার জন্য যুগোপযোগী প্রশিক্ষণ ও নিরাপত্তা যন্ত্র নিশ্চিত করতে হবে বলে তারা দাবি জানান।

এবিষয়ে পল্লী বিদ্যুৎ উদ্বোধন কোন কর্মকর্তাদের যোগাযোগ করে কোন ধরনের বক্তব্য পাওয়া যায়নি। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক প্রস্তুতি দেখা গিয়েছে। অবস্থান কর্মসূচি অনেকে জানিয়েছেন তাদের কাভি আদাই না হওয়া পর্যন্ত তারা এখানেই অবস্থান করবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন