October 27, 2024, 8:23 pm

সংবাদ শিরোনাম :
কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে

ঢাকা জেলার সাভার মডেল থানাধীন এলাকা থেকে প্রতারক চক্রের ০৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

তামান্না আক্তার হাসি ঃঃ এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিককালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি সাম্প্রতিক এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর।

এরই ধারাবাহিকতায় ইং ১৫/১১/২০২১ তারিখ রাত ২৩.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকা সাভার মডেল থানাধীন বন্যা সিকিউরিটি সার্ভিস (প্রাঃ) লিঃ অফিসে অভিযান পরিচালনা করে সিকিউরিটি গার্ডে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণা মূলক ভাবে অর্থ আত্মসাৎ করার অপরাধে কম্পিউটার সেট ০২ টি, সীম ১৪ টি, ইউনিফরম ০৭ সেট, বুট ০২ সেট, সীল ০২ টি, রেজিষ্টার ০১ টি, অঙ্গীকার নামা ৯০ পাতা, ভাউচার ৯০ পাতা, ভর্তির আবেদন ফরম ৯০ পাতাসহ নিন্মোক্ত প্রতারক চক্রের ০৫ সদস্যকে গ্রেফতার করতে সমর্থ হয়।

ক। মোছাঃ সাহের বানু (৩২), জেলা- কুড়িগ্রাম খ। মোঃ রবিউল ইসলাম @ রবি (২২), জেলা- বরিশাল গ। মোঃ খাইরুল ইসলাম (৫০), জেলা- জামালপুর ঘ। মোঃ সুমন বাবু (২০), জেলা- কুড়িগ্রাম
ঙ। মোঃ হিরন পারভেজ (২১), জেলা- চুয়াডাঙ্গা

প্রাথমিক জিজ্ঞাসাবদে ধৃত আসামীরা তাদের নাম-ঠিকানা প্রকাশ করে ও এই ধরনের প্রতারনার কথা স্বীকার করে ও বিভিন্ন সাধারণ ও নিরীহ লোকজনদের নিকট হতে বিপুল পরিমানের নগদ অর্থ প্রতারণামূলক ভাবে আত্মসাৎ করে আসছে।

তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত উক্ত স্থানে বণ্যা সিকিউরিটি সার্ভিস (প্রাঃ) লিঃ নামে অফিস খুলে বিজ্ঞাপন দিয়ে সাধারন লোকজনকে আকৃষ্ট করে। পরবর্তীতে ধৃত আসামীরা উক্ত লোকজনদের নিকট হতে ফরম, ইউনিফরম ক্রয় বাবদ বিভিন্ন অংকের টাকা নিয়ে তাদের চাকুরী না দিয়ে টাকা অত্মসাৎ করে আসছে। এভাবে ধৃত আসামীরা দীর্ঘদিন যাবত একই উদ্দেশ্যে সাধন কল্পে প্রতারণার উদ্দেশে উক্ত অফিস খুলে সেখানে সিকিউরিটি গার্ডে নিয়োগের কথা বলে অসংখ্যা লোকের নিকট হতে নগদ অর্থ হাতিয়ে নিয়ে তা আত্মসাৎ করে আসছে এবং কেউ তার প্রদানকৃত টাকা ফেরত চাইলে ধৃত আসামীরা তাকে প্রাণ নাশের হুমকি সহ বিভিন্ন ভয়ভীতি প্রদান করে তাদের উক্ত অফিস হতে বের করে দেয়।

উক্ত ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরুপ প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন