October 25, 2024, 8:29 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন 

নিজস্ব প্রতিবেদকঃ মহামারী ডেঙ্গু প্রতিরোধে দক্ষিন খান থানা বিএনপির ভিন্ন রকম সচেতনতা ক্যাম্পেইন। আজ শুক্রবার ৫০ নং ওয়ার্ড দেওয়ানবাড়ী জামে মসজিদে এই ক্যাম্পেইন করা হয়।

ক্যাম্পেইনে জুমার বয়ান শেষে খুতবার আগে, প্রধান অতিথি মোস্তাফিজুর রহমান সেগুন, ডেঙ্গু রোগের ভয়াবহতা ও এর বিস্তার এবং এ থেকে প্রতিকারের বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। এ সময় তিনি আরো বলেন, লোক দেখানো আমাদের উদ্দেশ্য নয়, আমরা চাই আজকের এই জুমার নামাজে অংশ নেওয়া সকল অভিভাবক ও পরিবারের সদস্যগণ, নিজ নিজ ঘরে গিয়ে এর চর্চা করব, যাতে করে, ডেঙ্গু, ধুলোবালি, আবর্জনা ও মশা মাছি মুক্ত পরিচ্ছন্ন একটি সমাজ আগামী প্রজন্মকে উপহার দিতে পারি। পরে নামাজ শেষে মুসল্লিদের হাতে লিফলেট বিতরণ করা হয়।

ভিন্ন রকম এই ক্যাম্পেইন টির আয়োজন করেন দক্ষিণখান থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক, দেওয়ান মো: নাজিম উদ্দিন। সচেতনতামূলক ক্যাম্পেইন মসজিদে কেন? জানতে চাইলে নাজিমুদ্দিন দেওয়ান বলেন, সু অফ করা আর মানুষের মধ্যে সচেতনতা তৈরি করা দুইটা ভিন্ন জিনিস, সচেতনতা তৈরীর লক্ষ্যেই আমার এই উদ্যোগ, আমি মনে করি, মসজিদে আগত যতজন মুসল্লী একসাথে পাওয়া যাবে, বাড়ি বাড়ি গিয়ে এত মানুষ একসাথে পাওয়া সম্ভব নয়। আর মসজিদে মানুষ কথাগুলো মনোযোগ দিয়ে শুনেন, সেই কারণেই ভিন্ন রকম এই আয়োজন বলে জানিয়েছেন বিএনপি’র এই নেতা। এসময় আরো ক্যাম্পেইনে আরো উপস্থিত ছিলেন, উত্তরা পূর্ব থানা বিএনপি’র যুগ্ম-আহবায়ক, নজরুল ইসলাম খান, উত্তর খান থানা বিএনপি’র যুগ্ম-আহবায়ক রবিউল ইসলাম বাবু, দক্ষিণখান থানা বিএনপি’র আহবায়ক সদস্য ময়েজউদ্দিন, সদস্য আব্দুস সাত্তার বাবুল, সদস্য কামাল হোসেন। ৫০ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি সালাউদ্দিন খান লিটন, ৪৮ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুন্না, দক্ষিণখান থানা স্বেচ্ছাসেবক দলের অন্যতম যুগ্ম-আহবায়ক নয়ন রাজ, মুক্তিযুদ্ধের প্রজন্মের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সেলিম ভূইয়া, ৫০ নং ওয়ার্ড বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক রিয়াজ উদ্দিন, ৫০ নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান ওয়াসিম, প্রকৌশলী সৈয়দ তাজুল ইসলাম ছাত্র বিষয়ক সম্পাদক, রফিকুল ইসলাম বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। নামাজ শেষে মহল্লার বিভিন্ন অলিতে গলিতে সচেতনতামূলক ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ করেন বিএনপি নেতারা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন