October 24, 2024, 4:24 pm

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

কেশবপুরে শেখ রাসেল দিবস উদযাপন 

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোরঃ কেশবপুরে “শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচীর মধ্যে দিয়ে শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ শিশু একাডেমির সহযোগীতায় বুধবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ চত্বরে অস্থায়ী শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন সভাপতিত্ব এবং উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডু’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সহকারি প্রোগ্রামার মোঃ আব্দুস সামাদ। শেখ রাসেল এর জীবনের উপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আকতার সাদেক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সজীব সাহা, বীর মুক্তিযোদ্ধা তৌহিদুর রহমান।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র সাদনান সাকিব, কেশবপুর মধুশিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র শোয়াইব বিন আলম।

আলোচনা দ্বিতীয় পর্বে ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালোরাতে ঘাতকদের ঘৃণ্য আঘাতে নির্মমভাবে নিহত স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ও তাঁদের শিশু পুত্র শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর স্বপরিবারে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন কেশবপুর আশরাফুল উলুম মাদ্রাসার শিক্ষক ও কেশবপুর হযরত ওমর (রাঃ) জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আমিনুর রহমান।

পরে শিশুদের চিত্রাংকন, রচনা, আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রেস্ট, সনদপত্র ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আলমগীর, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, উপজেলা কৃষি অফিসার মাহমুদা আক্তার, উপজেলা প্রকৌশলী সায়ফুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালী রানী, উপজেলা সমাজসেবা অফিসার আলমগীর হোসেন, উপজেলা সমবায় অফিসার নাসিমা খাতুন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রবিউল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ দাশসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

এর পর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নে জয় SET Center ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিসি) প্রকল্পের আওতায় কেশবপুর উপজেলায় [জয় স্মার্ট এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার] এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা এমপি, মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। সাথে ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আকতার সাদেক প্রমূখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন