October 28, 2024, 8:16 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় জমি দখলকে কেন্দ্র করে আহত ৩ কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল

উপজেলা নির্বাচনে ; আলীমুজ্জামান চৌধুরী টিটো বেসরকারী ভাবে নির্বাচিত

নিজেস্ব প্রতিনিধি – ব্যপক উদ্দীপনা এবং উত্তেজনার মধ্য দিয়ে হয়ে গেল , শেষ পর্বের উপজেলা নির্বাচন । সাড়াদেশে নির্বাচনের দিনে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠ এবং নিরপেক্ষ হয়েছে বলে জানা যায় । তবে ভোটার উপস্থিতি ছিল কম । এই সংবাদ লেখা পর্যন্ত অনেক উপজেলায় ভোট গণনা চলছে ।
সংবাদদাতা জানান , রাজবাড়ী জেলার কালুখালীতে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আলীমুজ্জামান চৌধুরী টিটো । তিনি প্রায় দ্বিগুণ ভোটে পরাজিত করেছেন তার নিকটতম প্রার্থীকে । অবশ্য এমন সম্ভবনা আমাদের প্রতিনিধীরা এই পর্বে দেশের সবচেয়ে উত্তাপ ছড়ানো , উত্তেজনাপূর্ন কালুখালী উপজেলায় উপস্থিত হয়ে নানান তথ্য উপাত্ত এবং ভোটারদের মনোভাব দেখে আগেই জানিয়েছিলেন । যা আমাদের এই উপজেলার নির্বাচন নিয়ে পূর্বে আরেকটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল ।
জানা যায় – দুইবার ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী এই জনপ্রিয় স্থানীয় আওয়ামীলীগের এই নেতা ; নৌকা প্রতীক থেকে বঞ্চিত হয়ে , স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন । বিগত উপজেলা নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী বিজয়ী হলেও এইবার আওয়ামীলীগের নৌকার প্রার্থী , স্বতন্ত্র প্রার্থীর কাছে প্রায় ৭ গুণ ভোটের ব্যবধানে পরাজিত হয় । কেন্দ্রে কাষ্টিং উপস্থিত মোট ভোটের পরিমান ছিল প্রায় সাড়ে ৬৬ হাজার । যার মধ্যে আলীমুজ্জামান টিটো পেয়েছেন ,স্বতন্ত্র ( আনারস প্রতীকে ) ৩৭০২০ ভোট । তার নিকটতম প্রার্থী আওয়ামীলীগের একজন কেন্দ্রীয় নেতা নূরে আলম সিদ্দিকী হক পেয়েছেন স্বতন্ত্র ( মোটর সাইকেল প্রতীকে ) ২২৪৩৮ ভোট । অপর দিকে নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার প্রার্থী কাজী সাইফুল ইসলাম পেয়েছেন ৬৯৩৩ ভোট । (যদিও মধ্যান্ন বিরতির পর নৌকার প্রার্থী নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছিলেন বলে জানা যায় ।) আলীমুজ্জামান চৌধরী টিটো বেসরকারী ভাবে নির্বাচিত হন ।
নৌকার ভরা ডুবির পেছনে কোন কোন সমস্যা কাজ করেছে । এমন প্রশ্নে অনেকেই জানান ভুল প্রার্থী নির্বাচনকে দায়ী করেছেন । প্রার্থী পছন্দ না হোয়ায় আওয়ামীলীগের বেশীর ভাগ নেতা-কর্মীরা মূলত নির্বাচন করেছেন স্বতন্ত্র প্রার্থীদের ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন