October 24, 2024, 2:20 pm

সংবাদ শিরোনাম :
খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

অনলাইন জুয়া প্লাটফর্ম এবং অবৈধ ই-ট্রানজেকশন প্রতারণা চক্রের ৪ সদস্য আটক

মনির হোসেন জীবন– দেশে অনলাইন জুয়া প্লাটফর্ম এবং অবৈধ ই-ট্রানজেকশনের মাধ্যমে প্রতারণা চক্রের ৪ সদস্যকে রাজশাহী থেকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এটিইউ জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, অশোক কুমার ঘোষ (৩৬), মোঃ শফিকুল ইসলাম (৩৫), অনি কুমার রজক (৩৪) ও আব্দুস সালাম মোল্লা ওরফে লিটন (৩৪)। রাজশাহীর ঘোড়ামারা থানার সাগরপাড়া ও বোয়ালিয়া থানার কুমারপাড়া এলাকায় তাদের গ্রামের বাড়ি। গত একমাসে এ চক্রটি প্রায় অর্ধ কোটিও বেশি টাকার অবৈধ ই-ট্রানজেকশন করেছে।

আজ রোববার দুপুরে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) সিনিয়র সহকারি পুলিশ সুপার (মিডিয়া) ওয়াহিদা পারভীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার রাত ১১ টার দিকে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)র একটি দল রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) বোয়ালিয়া থানা সহ বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে অনলাইন জুয়া পরিচালনা এবং সংঘবদ্ধ প্রতারণা চক্রের ৪ জন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। তিনি আরো জানান, অভিযানকালে তাদের কাছ থেকে জুয়া পরিচালনা এবং অনলাইন অবৈধ ই-ট্রানজেকশনে ব্যবহৃত ৭টি স্মার্ট মোবাইল ফোন, ৩টি বাটন মোবাইল ফোন ও ১৬ টি সিমকার্ড জব্দ করা হয়।

এটিইউ বলছে, গ্রেফতারকৃত আসামী ও তাদের অপরাপর সহযোগীরা  bet365, Betbuzz, FairExch9, dreamz444.com,  KyFAIR 247 এবং আরো কিছু সাইট ব্যবহার করে সংঘবদ্ধ চক্র হিসেবে অনলাইন অ্যাপস এবং জুয়া সাইটে জুয়া খেলায় প্রলুব্ধ করে মোবাইল ফাইন্যান্সিং সার্ভিস (নগদ, বিকাশ, রকেট) ও ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে ই-ট্রানজেকশনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছিল।

এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, এদের মধ্যে গ্রেফতারকৃত আব্দুস সালাম মোল্লা ওরফে লিটন জুয়া পরিচালনায় সুপার এজেন্ট হিসেবে বিভিন্ন অ্যাপ এর আইডি এবং ডলার প্রদান করে প্রতিমাসে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। গত একমাসে গ্রেফতারকৃত এ চক্রটি অর্ধ কোটিও বেশি টাকার অবৈধ ই-ট্রানজেকশন করেছে বলে প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। এএসপি ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজশে অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে অবৈধ ই-ট্রানজেকশন করার অপরাধে তাদের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে রাজশাহীর বোয়ালিয়া থানায় মামলা মামলা দায়ের এবং তাদের থানায় সোপর্দ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন