October 22, 2024, 7:35 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

সুশীলসমাজ গঠনে করণীয় ও আর্তমানবতার কল্যাণে আমাদের ভূমিকা” শীর্ষক সাহিত্য আসর,

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোরঃ

কেশবপুরে “সুশীলসমাজ গঠনে করণীয় ও আর্তমানবতার কল্যাণে আমাদের ভূমিকা” শীর্ষক সাহিত্য আসর মোড়ক উম্মোচন,(প্রকাশনা) সংবর্ধনা, পরিকল্পনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাগত বক্তব্য রাখেন, শেকড়ের সন্ধানের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ মিজানুর রহমান মায়া।

শনিবার (১০ ফেব্রুয়ারী-২৪) বিকেলে সাহিত্য-সংস্কৃতি ও সমাজকল্যাণ মূলক সংগঠন “শেকড়ের সন্ধানে” সংগঠনের আয়োজনে কেশবপুর মাইকেলমোড় পিটিএফ মিলনায়তনে ওই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের উপদেষ্ঠা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বজলুর রহমান খান-এর সভাপতিত্বে সাহিত্য আসরে প্রধান অতিথি হিসাবে জ্ঞানগভীর আলোচনা করেন, ঢাকা ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাংলা বিভাগের প্রফেসর, সামাজিক -সাহিত্যিক-সাংস্কৃতিক সংগঠক ও গবেষক, কবি, বাংলাদেশ বেতার ও বিটিভি-কথক, গণহত্যা ও মুক্তিযুদ্ধ-গবেষক এবং জীবনজাগরণদীপ্ত সঙ্গীতশিল্পী ও ধানফুল সাহিত্য গোষ্ঠীসহ অসংখ্য সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি ড. সন্দীপক মল্লিক।

শেকড়ের সন্ধানের পরিচালক শেখ মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেশবপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান ও মূলগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দ্বীন ইসলাম। মূখ্য আলোচক ছিলেন, মণিরামপুর সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক কবি ও গবেষক আব্দুল আলীম। অনুষ্ঠানে জাকারিয়া হোসেনের ‘ছন্দে বাস্তবতা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। শেকড়ের সন্ধানের দাতা সদস্য ও প্যারামেডিকেল এন্ড টেকনোলজি ফাউন্ডেশন (পি টি এফ) বোর্ডের চেয়ারম্যান জনাব এ কে আজাদ (ইকতিয়ার) দৈনিক রূপকার পত্রিকার সম্পাদক হওয়ায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আরও ছড়া, কবিতা, গল্প ও আলোচনা করেন, অবসরপ্রাপ্ত অধ্যাপক কবি এম,এ কাশেম অমিয়, শিক্ষক ও কবি উজ্জ্বল ঘোষ, হাড়িয়াঘোপ আলোর পথে সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি কবি বলাই দেবনাথ, সংগঠক মাসুদা আক্তার বিউটি, কবি শাহরিয়ার সোহেল, কবি মনিরুজ্জামান, কবি বেদুঈন মোস্তফা, কবি রফিকুল বারী, কবি নূর হোসন বাবলা প্রমূখ। অনুষ্ঠানটি একটি মিলন মেলায় পরিনত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন