October 25, 2024, 8:22 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের চাঞ্চল্যকর স্ত্রী হত্যা মামলার প্রধান আসামি পলাশ প্রামানিক’কে রাজধানীর দারুস সালাম হতে গ্রেফতার করেছে র‌্যাব -১।

তাছলিমা তমাঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত হত্যাকারী, অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশেষত সাম্প্রতিক সময়ে অনেকগুলো ক্লুলেস ও চাঞ্চল্যকর হত্যা ঘটনার দ্রুততম সময়ে নিষ্পত্তি করে র‌্যাব সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

আসামি পলাশ প্রামানিক তার নিজ এলাকার বিভিন্ন লোকজন ও এনজিওর কাছ থেকে বিপুল পরিমান টাকা ঋণ নেয়। ঋণ নেয়া টাকা পরিশোধ করতে না পারায় প্রায় সময় এলাকার লোকজন আসামির স্ত্রীর (আনিজা খাতুন) নিকট তাদের পাওনা টাকা চাইতো। এরই মধ্যে আসামির স্ত্রী সৌদি আরব (বিদেশ) যাওয়ার জন্য পাসপোর্ট তৈরি করে এবং আসামির কিছু ধার দেনা পরিশোধও করে। গত ১৯/০৬/২০২৩ তারিখ আনুমানিক সকাল ০৯৩০ ঘটিকায় আসামী পলাশ টাকা দিতে না পারলে পাওনাদাররা আসামীকে গালিগালাজ করে। এরই জের ধরে একই তারিখে বিকাল আনুমানিক ১৫৩০ ঘটিকায় ঋণের টাকা পরিশোধ করা নিয়ে আসামী পলাশ এর সাথে আসামির স্ত্রীর ভিকটিম আনিজা খাতুন এর ঝগড়া বিবাদ হয়। একই তারিখ সন্ধা আনুমানিক ১৮৩০ ঘটিকায় আসামির ছেলে শান্ত বাড়ির দরজা তালাবদ্ধ অবস্থায় দেখে আশপাশে তার মাকে ডাকাডাকি করে। অনেক ডাকাডাকি করেও তার মাকে না পাওয়ায় আসামির ছেলে শান্ত তাদের পুরান বাড়ীতে গিয়ে তার চাচা ইমরানকে ডেকে নিয়ে আসে। শান্ত ও ইমরান আসামির বাড়িতে এসে দেখতে পায় যে, ঘর বাইরে থেকে তালা লাগানো। তারা তালা ভেংগে ঘরের ভিতরে প্রবেশ করে ভিকটিম আনিজা খাতুন’কে গলায় ওড়না প্যাচানো অবস্থায় এবং কপালে আঘাতের চিহ্ন দেখতে পায়। তখন আসামির ছেলে শান্তর ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে ভিকটিম আনিজা খাতুন মৃত দেহ দেখে। পরবর্তীতে এ সংক্রান্তে ভিকটিমের ভাই মোঃ আসিফ হোসেন বাদী হয়ে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা রুজু করে, যার নম্বর-৩৭ তারিখ ২০/০৬/২০২৩, ধারা ৩০২ পেনাল কোড। এই ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামীকে গ্রেফতারের জন্য র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে ।

এরই ধারাবাহিকতায় অদ্য ০২ জুলাই ২০২৩ তারিখ আনুমানিক রাত ০১০০ ঘটিকায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি, ঢাকার দারুস সালাম থানা এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামী মোঃ পলাশ প্রামানিক (৪৪), পিতা-লালমন প্রামানিক, জেলা-সিরাজগঞ্জ’কে গ্রেফতার করে। এ সময় ধৃত আসামীর নিকট হতে ০১ টি জাতীয় পরিচয়পত্র, ০১ টি মোবাইল ফোন, ০১ টি সীম কার্ড এবং নগদ ১৯০/- টাকা উদ্ধার করা হয। পরবর্তীতে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে

ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরোও জানা যায় যে, গত ১৯/০৬/২০২৩ তারিখ আনুমানিক বিকাল ১৫৩০ ঘটিকায় ঋণের টাকা পরিশোধ করা নিয়ে তার স্ত্রীর ভিকটিম আনিজা খাতুন এর সাথে ঝগড়া বিবাদ হয়। একই তারিখ আনুমানিক ১৬০০ ঘটিকায় ভিকটিমকে তার টিনশেটের বসত ঘরের ভিতর মারপিট করে এবং একপর্যায়ে ভিকটিমের ব্যবহৃত ওড়না দিয়ে গলায় প্যাচিয়ে শ^াসরোধ করে হত্যা করতঃ ঘরের দরজা বাহির থেকে তালা লাগিয়ে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন