October 27, 2024, 12:25 pm

সংবাদ শিরোনাম :
ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি

সিএএবির নিরাপত্তা প্রহরি চাঁন মিয়ার নির্যাতনের স্বীকার স্ত্রী আমেনা ও দুই সন্তান, অতপর আইনের আশ্রয়।

তামান্না আক্তার হাসি ঃ বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দর হজরত শাহজালাল (রা) সুনাম ধন্য আন্তর্জাতিক মান সম্পুর্ন প্রতিস্ঠানে স্বসস্ত্র নিরাপত্তা প্রহরির দায়িত্বে কর্মরত মোঃ চান মিয়া।

কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার বিশ্বনাথপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে এই চান মিয়া।
মোসাম্মদ আমেনা বেগম গত ত্রীশ বছর সংসারের ঘানি টানতে টানতে এখন ক্লান্ত, তার উপর চান মিয়ার ভাল মানুষের পিছনে লুকানো কু-চরিত্রের নির্যাতনের স্বিকার, অবশেষে উপায় না পেয়ে গত ৩/৬/২১ইং দুর্নীতি রিপোর্ট ২৪.কম অফিসে অভিযোগ করেন।
দুর্নীতি রির্পোট অনুসন্ধানী টিম খোজ খবর নিতেই বেড়িয়ে এলো চান মিয়ার আসল রহস্য।
আমেনা বেগমের অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে জানা যায় গত ০৪/০৪/১৯৯৭ইং উভয়ের আত্তিয় স্বজন আলোচনার মাধ্যমে গত ২৪/০৭/১৯৯৭ইং চান মিয়া (৩৮) ও আমেনা (২৫) বিবাহ বন্ধনে আবদ্ধ হয়, মুসলিম বিবাহ ( নিবন্ধন) বিধি মালা ২০০৯এর বিধি ২৮( ১) (ক) অনুযায়ী বিবাহ ফরম নং ১৩০১( ফরম’ ঘ)’ এবং কাবিন ধার্য্য হয় ৫০,০০০(পন্চাশ হাজার) টাকা মাত্র।
অনুসন্ধানে আরো জানা যায় চান মিয়ার অত্যাচার এতো বেশী হয়ে যায় যে আমেনা এই মধ্যম বয়সে সয্য করতে না পেরে বিমান বন্দর থানায় সাধারন ডায়েরি করতে বাধ্য হয়, জিডি নং -১৩৩৫ তারিখ ০১/০১/২০২১ইং।
চান মিয়া এতেও খান্ত হয়নি চান মিয়া আমেনাকে আরো বেশী
অত্যাচার করতে থাকেন, উপায়ন্তর না পেয়ে ঈশ্বাল কলোনির পুলিশিং কমিটিতে অভিযোগ করে সেখানেও সানিশে চান মিয়া বির্ধা আংগুল দেখিয়ে ডিভোর্সের হুমকি দিতে থাকেন চান মিয়ার স্হানিয় কিছু বন্ধু, শুভাকাঙ্ক্ষী আমেনাকে শালিশ দরবার করতে না করে এবং এলাকা ছাড়তে বলে, না হলে মেরে গুম করবে কেদে কেদে আমেনা আরো বললেন-
চান মিয়ার বর্তমান সি এ এ বির চাকরি পি আর এল ভোগরত তাই পেনশন পাওয়ার আগে আমেনা বেগম কে বিভিন্ন ভাবে অথ্যাৎ শারিরীক মানষিক নির্যাতন করলে যদি চলে যায় তাহলে এই অর্জিত সম্পত্তি ও অর্থ একা ভোগ করতে পারবে এবং কু- চরিত্রের বাধা দেওয়ার কেউ থাকবে না। তাই চান মিয়া এই বৃদ্ধ বয়সে এসে ছেলে মেয়ে সহ সবাইকে অ-স্বিকার করতে পায়তারা করছে, আমেনার দুঃখ এটাই স্বামীর সংসার করতে সময় পরের বাড়ি চাকরের কাজ করতে হয়েছে এখনো কাজ করে খাই তাহলে বাবার সুখের ভাগ সন্তান পাবেনা কেন নাবালক সন্তানরা কি দোষ করলো ?
এই সকল নানান প্রশ্নের সম্মুখিন হয়ে আমেনা এখন হতাশ ও নিরুপায় এবং দুই সন্তান নিয়ে জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছেন তাই তিনি সন্তানের ও নিজের ভবিষ্যতের চিন্তা করে গত ৩/৩/২০২১ইং বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষের চেয়ারম্যাব বরাবর- পারিবারিক সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত মোঃ চান মিয়ার পি আর এল ভোগরত পেনশন ও আর্থিক সুবিধা স্হগিত রাখার বিষয়ে আবেদন করেন।
আমেনা সরকারী সংশ্লিষ্ট দফতর জন প্রতিনিধি সহ প্রশাসনের দারস্হ হয়েও কোন সমাধান পাননি। স্হানিও পুলিশিং কমিটির সভা পতি মোঃ সাকিবুর সাহেবের মাধ্যমেও কয়েক দফা সালিশ দরবার করেও চান মিয়াকে স্বাভাবিক জীবন যাপনে সন্তান দের নিয়ে বসবাসের উপযোগি সিদ্ধান্তে এক করতে পারা যায়নি। তাই এই মুহুর্তে আমেনার আবেদন বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষের চেয়ারম্যান সহ প্রশাসন, জন প্রতিনিধি ও সুশীল সমাজের কাছে আমার দুই সন্তান কে এতিম হওয়া থেকে এবং স্বামীর কাছ থেকে স্ত্রীর অধিকার বন্চিত না হওয়া থেকে রক্ষা করুন, চান মিয়ার অন্যায় আচারন ও সিদ্ধান্ত কে আইনের আওতায় আনা হোক।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন