October 25, 2024, 10:33 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

রাজধানীর দক্ষিণখান হতে সেনাবাহিনীর মেজর পরিচয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ০১ জন প্রতারক’কে গ্রেফতার।

নিজস্ব প্রতিনিধিঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনী, বিপুল পরিমান অবৈধ অস্ত্র গোলাবারুদ উদ্ধার, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

দীর্ঘদিন যাবৎ সরকারী বাহিনীর নাম ব্যবহার আড়ালে একটি প্রতারক চক্র বিভিন্ন লোকজনের কাছ থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে বিভিন্ন পদবীতে চাকুরী দেয়ার কথা বলে জন সাধারনের কাছ থেকে বিপুল পরিমান অর্থ প্রতারণার মাধ্যমে আতœসাৎ করছে। গত ০৬/০৩/২০২৩ ইং তারিখে প্রতারক মোঃ রাজিবুল হাসান রকি (৩০) এর ছোট ভাই এর প্রয়োজনীয় সকল কাগপত্রসহ ঢাকা ক্যান্টনমেন্ট সিএসডি এর সামনে হাজির থাকতে বলে এবং চাকুরির নিয়োগপত্র নিতে হলে অফিসিয়াল খরচ বাবদ ৪০,০০০.০০ (চল্লিশ হাজার) টাকা দিতে হবে বলে জানায়। ভিকটিম তার পরিবারের সাথে আলাপ আলোচনা করে টাকা সংগ্রহ করে তার ছোট ভাই মোঃ আবুল কালাম (৩০) এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ গত ০৬/০৩/২০২৩ইং তারিখ ১৩.৩০ ঘটিকার সময় ডিএমপি ঢাকার ভাষানটেক থানাধীন ঢাকা ক্যান্টনমেন্ট সিএসডির পশ্চিম পাশের যাত্রী ছাউনীতে যেয়ে উপস্থিত হয়ে বিবাদী ভূয়া মেজর রাজিব আহমেদকে ফোন করলে বিবাদী উক্ত যাত্রী ছাউনীতে আসে। বিবাদী ভিকটিম ও তার ছোট ভাই মোঃ আবুল কালাম (৩০) এর সাথে কথা বলে এবং ভিকটিমের ছোট ভাইকে শারীরিকভাবে পর্যবেক্ষণ করে চাকুরি যোগ্য বলেন আমার নিকট হতে নগদ ৪০,০০০/- টাকা এবং ভিকটিমের ছোট ভাইয়ের প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করেন। গত ০৯/০৩/২০২৩ইং তারিখ ভিকটিম ফোনে যোগাযোগ করে ডিএমপি ঢাকার ভাষানটেক থানাধীন ঢাকা ক্যান্টনমেন্ট সিএসডি এর সামনে হতে বিবাদীর নিকট হতে চাকুরির নিয়োগপত্র সংগ্রহ করতে বলে চলে আসে। ভিকটিম বিবাদীর কথামত গত ০৯/০৩/২০২৩ইং তারিখ আনুমানিক ০৯০০ ঘটিকার সময় ঢাকা ক্যান্টনমেন্ট সিএসডি এর সামনে যেয়ে বিবাদী ভূয়া মেজর রাজিব আহমেদ এর মোবাইল নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলে নাম্বার দুইটি বন্ধ পায়। ভিকটিম নিরুপায় হয়ে বিষয়টি নিয়ে অধিনায়ক, র‌্যাব-১, উত্তরা, ঢাকা কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১ ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি শুরু করে।

এরই ধারাবাহিকতায় গত ১১ জুন ২০২৩ ইং তারিখ অনুমান ০১৩০ ঘটিকায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি ঢাকার দক্ষিণখান থানাধীন কাওলা রোডস্থ হাজী ক্যাম্প সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভূয়া মেজর পরিচয়দানকারী প্রতারক মোঃ রাজিবুল হাসান রকি (৩০), পিতা-মোঃ তানজির হাসান, থানা-আদমদিঘী, জেলা-বগুড়া’কে গ্রেফতার করা হয়। এসময় ধৃত আসামীদের নিকট হতে ০২ টি র‌্যাক বেজ, ০১ টি ভূয়া সেনাবাহিনীর পরিচয়পত্র, ০৩ টি ভূয়া চিকিৎসাবহি, নগদ ৪৫৫০ টাকা, ০২ টি ক্রেডিট কার্ড, ০১ টি হাত ঘড়ি, ০১ টি পাসপোর্ট, ০২ টি মোবাইল ফোন, ০৮ সিম কার্ড, ০২টি ব্যাগ, ০১ টিচেক বহি, ০৩ টি স্ট্যাম্প, অন্যান্য কাগজপত্রের সাথে জাতীয় পরিচয় পত্র ও পাসপোর্ট সাইজ ছবি উদ্ধার করা হয়।

ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন