October 27, 2024, 10:19 am

সংবাদ শিরোনাম :
দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির

রাজধানীর দক্ষিণখান থানাধীন এলাকা থেকে ভুয়া চাকরীদাতা প্রতারক চক্রের ০৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

নিজস্ব প্রতিবেদকঃ এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিককালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি সাম্প্রতিক এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর।

এরই ধারাবাহিকতায় ইং ০২/০২/২০২২ তারিখ বিকাল ১৭.১৫ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল রাজধানীর দক্ষিণখান থানাধীন এলাকার বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিঃ এর অফিসে অভিযান পরিচালনা করে সিকিউরিটি গার্ডে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করার অপরাধে ওয়াকিটকি সেট ০৫ টি, ওয়াকিটকি চার্জার ০২ টি, স্ক্যানার ০২ টি, সিল ০২ টি, কম্পিউটার সেট ০২ টি, ভর্তি ফরম ২০ টি, ভিজিটিং কার্ড ১০০ টি, এবং নগদ ৭১,৬৭২/- টাকা সহ নিম্নোক্ত প্রতারক চক্রের ০৭ সদস্যকে গ্রেফতার করতে সমর্থ হয়।

মোঃ রিয়াজুল হক (৪২), জেলা- যশোর,মোছাঃ আনোয়ারা খানম আলো (৩৩), জেলা- যশোর,মোঃ সাহেদ করিম (৪৫), জেলা- নারায়নগঞ্জ,মোঃ রাসেল মিয়া (৩০), জেলা- টাঙ্গাইল,মোঃ নয়ন মিয়া (২৮), জেলা- নরসিংদী,মোঃ ফয়েজ উদ্দিন (২২), জেলা- ময়মনসিংহ,মোঃ জাকারিয়া (১৯), জেলা- বরিশাল।

প্রাথমিক জিজ্ঞাসাবদে ধৃত আসামীরা তাদের নাম-ঠিকানা প্রকাশ করে ও এই ধরনের প্রতারনার কথা স্বীকার করে। এছাড়াও তারা বিভিন্ন সাধারণ ও নিরীহ লোকজনদের নিকট হতে বিপুল পরিমানের নগদ অর্থ প্রতারণামূলক ভাবে আত্মসাৎ করে আসছিল।

তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত উক্ত স্থানে বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিঃ নামে অফিস খুলে বিজ্ঞাপন দিয়ে সাধারণ লোকজনকে আকৃষ্ট করে। পরবর্তীতে ধৃত আসামীরা উক্ত লোকজনদের নিকট হতে ফরম, ইউনিফরম ক্রয় বাবদ বিভিন্ন অংকের টাকা নিয়ে তাদের চাকুরী না দিয়ে টাকা অত্মসাৎ করে আসছে। এভাবে ধৃত আসামীরা দীর্ঘদিন যাবত একই উদ্দেশ্যে সাধন কল্পে প্রতারণার উদ্দেশে উক্ত অফিস খুলে সেখানে সিকিউরিটি গার্ডে নিয়োগের কথা বলে অসংখ্যা লোকের নিকট হতে নগদ অর্থ হাতিয়ে নিয়ে তা আত্মসাৎ করে আসছে এবং কেউ তার প্রদানকৃত টাকা ফেরত চাইলে ধৃত আসামীরা তাকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি প্রদান করে তাদের উক্ত অফিস হতে বের করে দেয়।

উক্ত ধৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরুপ প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন