October 26, 2024, 2:19 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা হতে সাংবাদিক ও আইন-শৃঙ্খলা বাহিনীর ভূয়া পরিচয়ে প্রতারনার অভিযোগে প্রতারক মোঃ সিরাজুল ইসলাম (৫৮)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১।

তামান্না আক্তার হাসিঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, হত্যাকারী, অবৈধ অস্ত্রধারী, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় কয়েকটি সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন যাবত আইন শৃংখলা বাহিনীর পোষাক, সরঞ্জামাদি ব্যবহার করে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছিল। এসব প্রতারক সাধারণ মানুষদের আইন শৃংখলা বাহিনীর ভয়, মিথ্যা পরিচয় দিয়ে তদবীর করা ও চাকরিতে নেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছে বলে জানা যায়। এ চক্রটি পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ প্রতারনা করে আসছে। তারা মূলত সমাজের অশিক্ষিত ও অল্প শিক্ষিত সাধারণ মানুষদের টার্গেট করে টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করে আসছে মর্মে অভিযোগ পাওয়া যায়। এ সকল অভিযোগের প্রেক্ষিতে এই ধরনের প্রতারকদের আইনের আওতায় আনতে র‌্যাব-১ ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১০ জানুয়ারি ২০২৩ তারিখ আনুমানিক ০৩৩০ ঘটিকায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, ডিএমপি ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন সেক্টর নং- ১০, রোড নং- ১৩, আইইউবিএটি ইউনিভার্সিটির গেইট সংলগ্ন, ধউরগামী রোডে পশ্চিম পাশে জনৈক আব্দুর রাজ্জাকের চায়ের দোকানের সামনে অভিযান পরিচালনা করে প্রতারক মোঃ সিরাজুল ইসলাম (৫৮), পিতাঃ মৃত এনামুল হক, জেলা- চাপাইনবাবগঞ্জ’কে গ্রেফতার করে। এসময় ধৃত অভিযুক্তের নিকট হতে প্রতারনার রকাজে ব্যবহৃত ০১ টি ওয়াকিটকি সেট, ০৪ টি আইডি কার্ড (সেনাবাহিনী, পুলিশ ও সাংবাদিক পরিচয়) ও ০২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ধৃত অভিযুক্তকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে কখনও ভুয়া পুলিশ, কখনও বাংলাদেশ সেনাবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তার পরিচয়, আবার কখনও সাংবাদিকতার পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ জনসাধারণের কাছে বিভিন্ন ধরনের প্রতারণা অপরাধমূলক কর্মকান্ড সংঘটন করে আসছে। ধৃত আসামী পুলিশ, সেনাবাহিনী ও সাংবাদিক না হয়েও ভূয়া পরিচয়ে প্রতারণা করে সে দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষকে ভয়-ভীতি দেখিয়ে প্রতারনাপূর্বক লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে মর্মে স্বীকার করে। এমনকি তার ফোনের কললিস্ট পর্যালোচনা করে দেখা যায় বাংলাদেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের ব্যবহৃত ব্যক্তিগত ফোন নম্বরে ও সে কল দিয়ে প্রতারনার চেষ্টা করেছে।

উক্ত ধৃত অভিযুক্ত আসামী প্রতারণার সাথে জড়িত আছে মর্মে স্বীকারোক্তি প্রদান করে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন