October 26, 2024, 10:16 am

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ দাবি করা সংঘবদ্ধ চক্রের মূলহোতাসহ ০৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪ ;অপহৃত ভিকটিম উদ্ধার।

তামান্না আক্তার হাসিঃ র‍্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ০৭ মার্চ ২০২৩ তারিখ ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে অপহরণ করে ভিকটিমের নগ্ন ভিডিও ধারণ করে মুক্তিপণ দাবি করা সংঘবদ্ধ চক্রের মূলহোতাসহ ০৩ সদস্যকে গ্রেপ্তারপূর্বক অপহৃত ভিকটিমকে উদ্ধার করতে সমর্থ হয়।

গত ০৬ মার্চ ২০২৩ জনৈক মোঃ রুমন হোসাইন অভিযোগের প্রেক্ষিতে তার পিতা মোঃ আক্তার আলী বিশ্বাস তাদের আশুলিয়ার বাসা হতে জিরাবোস্থ ফুফাতো ভাইয়ের বাসায় যাওয়ার উদ্দেশ্যে বেলা ০৩.০০ ঘটিকায় রওনা করে। তার কিছ সময় পর অভিযোগকারী তার বাবার ফোনে না পেয়ে তার ফুফাতো ভাইয়ের বাসায় ও অন্যান্য আত্মীয়-স্বজনের বাসায় খোঁজ নিয়েও ভিকটিমের কোন সন্ধান পায় না। গত ০৬/০৩/২০২৩ ইং তারিখ সন্ধ্যা সন্ধ্যায় ভিকটিমের ব্যবহৃত ফোন হতে তার ছেলে অভিযোগকারী মোঃ রুমন হোসেনকে ফোন করে অজ্ঞাত ব্যক্তি জানায় যে, ভিকটিম মোঃ আকতার আলী বিশ্বাস তাদের নিকট আটক আছে। আসামিরা ভিকটিমের নগ্ন ছবি তুলে রেখেছে, দ্রুত সময়ের মধ্যে এক লক্ষ টাকা না দিলে তারা ভিকটিমের নগ্ন ও আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেবে , এমনকি টাকা না পেলে ভিকটিমকে হত্যার হুমকি দেয়। এমন অভিযোগের প্রেক্ষিতে, র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল অভিযোগের ছায়া তদন্ত শুরু করে এবং অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের উদ্দেশ্যে মাঠ পর্যায়ে গোয়েন্দা নজরদারি শুরু করে। একই সাথে ধৃত আসামিদের সম্পর্কে তথ্য সংগ্রহ ও তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় যে, তারা আশুলিয়া থানাধীন ধলপুর এলাকায় ধৃত আসামীরা ভিকটিমসহ অবস্থান করছে যার প্রেক্ষিতে ০৭/০৩/২০২৩ ইং তারিখ র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানার ধলপুর এলাকায় অভিযান পরিচালনা করে নিম্নবর্ণিত আসামিদেরকে গ্রেফতারপূর্বক অপহ্নত ভিকটিম কে উদ্ধার করতে সমর্থ হয়।
মোছাঃ মায়া থাতুন (৩৭), জেলা-ঝিনাইদহ ।শিমুল বিশ্বাস (৪৩), জেলা-ঝিনাইদহ।মোঃ মোক্তার শেখ (৫০), জেলা-ঝিনাইদহ।

ধৃত আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, দীর্ঘদিন ধরে এই চক্রটি সাভার-আশুলিয়া অঞ্চলে কাজ করে আসছিল। প্রথমে এই চক্রের কয়েকজন মিলে সুনির্দিষ্ট টার্গেট ঠিক করে। টার্গেট ঠিক করে একজন মহিলার মাধ্যমে তার সাথে মিথ্যা সুসম্পর্ক তৈরীর একপর্যায়ে মহিলা ভিকটিমকে তার সাথে দেখা করার জন্য তাদের পূর্ব নির্ধারিত স্থানে ডেকে আনে। তারপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী একটি বাসায় নিয়ে গিয়ে, ওৎ পেতে থাকা অপরাপর সহযোগীদের কাছে দেয়। এক পর্যায়ে তারা ভিকটিমকে উলঙ্গ করে নগ্ন ভিডিও ধারণ করে। তারপর ভিকটিমের ফোন দিয়ে ভিকটিমের পরিবারকে ফোন দিয়ে মোটা অংকের মুক্তিপণ দাবি করে ও একই সাথে ভিকটিমকে লাঠি দিয়ে প্রহার করে ভিকটিমের পরিবারকে শোনায়। পরবর্তীতে ভিকটিম তার আত্মসম্মানের ভয়ে ও পারিবারিক মর্যাদার কারণে গোপনে মোটা অংকের টাকা দেয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন