October 22, 2024, 5:30 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

ভুমি দস্যু ফর্টিস গ্রুপের অত্যাচারে দিশেহারা পুর্বাচলের দক্ষিণ বাগের জনগন

এলিয় সরকারঃ রাজধানীর সদ্য মডেল টাউন হিসেবে স্বীকৃত পুর্বাচল এলাকা, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশ – প্রতারক, জুলুমবাজ, ভূমিদস্যুদের কোন ছাড় দেয়া হবেনা,!

“কাগজ যার জমি তাঁর ” প্রশাসনও এ ব্যাপারে সোচ্চার।
কিন্তু কিছু কিছু কম্পানী চতুরতার সাথে নাম মাত্র সামান্য জমি ক্রয় করে চুক্তিভিত্তিক সাইনবোর্ড লাগিয়ে লোভনীয় চাটুকার প্রস্তাব বিজ্ঞাপন আকারে ছড়িয়ে সাধারন জনগনের কাছ থেকে নাম মাত্র জমি ক্রয় করে, আসেপাসের বিঘার পর বিঘা জমি দখল কোরে কোটি কোটি টাকার ব্যাবসা করে যাচ্ছে, এতে সাধারন কিছু মানুষ ভুমীহীন হয়ে পড়ছে,

এমন অভিযোগ করলেন পুর্বাচলের দক্ষিণ বাগ এলাকার কিছু সাধারন মানুষ তাদের মধ্যে সবচেয়ে খতিগ্রস্ত – মজিবর মেম্বার, মনসুর আলী সহ আরো অনেকে, তাঁদের অভিযোগ ফর্টিস গ্রুপ কম্পানি এলাকার মানুষের মারাত্মক ভাবে খতি করচ্ছে।
তাঁরা আরো জানায় ফর্টিস গ্রুপের এমন দখলদারীর অত্যাচার আরো বিভিন্ন এলাকায় আছে, এমন কি তাদের কম্পানি থেকে চাকরি ছেড়ে দিলে তাদের নামে মামলা ও হামলা করে নিঃস্ব করে হয়রানি করে।
সরজমীনে মামলা সম্পর্কে জানতে চাইলে তারা ভয়ে বাড্ডা থানায় যোগাযোগ করতে বলে, থানায় যোগাযোগ করে জানা যায় – মো: হেদায়েত উল্লাহ নামক ব্যাক্তি তিনি ফর্টিস গ্রুপে ডিডিএম (ল্যান্ড) পদে চাকুরি করতো, চাকুরি ছেড়ে দেয়ার কারনে গত ৩০/০৫/২০২৪ ইং তারিখ বাড্ডা থানায় মামলা করা হয়,মামলা নং – ৫৬/২৪ ইং যাহা ( কর্মচারী কতৃক অপরাধ মুলক বিশ্বাস ভঙ্গ করার অপরাধ ও অর্থ আত্মসাৎ করার মামলা) ৪০৮ ধারায় পেনাল কোড ১৯৮০ সালের আইনানুযায়ী রুজু হয়।

মামলায় বাদীর দাবী ৪৩,১০,৭৬৩ ( তেতাল্লিশ লক্ষ দশ হাজার সাতশত তেষট্টি) টাকা মো: হেদায়েত উল্লাহর কাছে পাওনা। ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে জানা যায় হেদায়েত উল্লাহ চাকুরি ছেড়ে দেয়ার কারনে এই মিথ্যা মামলায় ফেসিয়ে হয়রানি করচ্ছে,বাদীর সাথে যোগাযোগ করতে চেস্টা করেও তার সাথে যোগাযোগ সম্ভব হয়নি, কিন্তু তারই আপন ভাই প্রিন্সিপাল মো: বরকতউল্লাহ হেদায়েত উল্লাহর পক্ষে বক্তব্য দেন- তিনি বলেন আমার ভাইয়ের বিরুদ্ধে সম্পুর্ন মিথ্যা বানোয়াট ভিত্তি হীন উদ্দেশ্য প্রনোদিত অভিযোগ কোরে তাঁরা আমাদের সামাজিক ও আত্ত সম্মান খুন্ন করার হীন উদ্দেশ্যে চেস্টা করচ্ছে, আমরাও আইনি ভাবেই তাদের মোকাবেলা করবো।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:ইয়াসিন গাজী ও মামলার তদন্ত কর্মকর্তা শিপন আলী শেখ জানান মামলা হয়েছে আসামী গ্রেফতারও হয়েছে আমরা যথা নিয়মানুযায়ী কোর্টে সোর্পদ করেছি, এখন আদালত বিষয়টি দেখবে, আমাদের পক্ষ থেকে সঠিক তদন্ত করে যথাযথ সময়ে চার্টশীট দাখিল করবো।

পুর্বাচলের দক্ষিণ বাগ এলাকার মানুষের অভিযোগ ও মামলা সংক্রান্ত বিষয়ে কথা বলার জন্য বাদী মো:শাহীন হাসান পরিচালক ফর্টিস গ্রুপের সাথে যোগাযোগ করার জন্য মামলায় প্রদত্ত মোবাইল নাম্বারে কল করলে অপর কন্ঠ নিজ নাম না বলে তিনি জানান আমি ফর্টিস গ্রুপের সাধারন কর্মচারী মামলার বিষয়ে কিছু জানিনা, আমি শাহীন হাসান না! আমার নাম্বারটা ভুল বসত মামলায় দেয়া হয়েছে, যার করনে বাদীর সাথে যোগাযোগ সম্ভব হয়নি।

পুর্বাচলের ভুক্তভুগী দের অভিযোগ স্পস্ট, তারা এই ভুমি দস্যুদের হাত হতে মুক্তি পেতে সরকারের কাছে প্রশাসনের মাধ্যমে আইনি ভাবে প্রতিকারের দাবি জানান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন