October 22, 2024, 9:26 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদকঃ শোক , গৌরব ও অহংকারে আমার বর্ণমালা এই স্লোগান নিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ‘অমর একুশে ফেব্রুয়ারীর ভাষা শহীদদের স্মরণে উত্তরা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ নিয়ে গতকাল রাত ১২.১০মিনিটে বঙ্গবন্ধু কালচার ফাউন্ডেশন এর উদ্যোগে র‍্যালী নিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এই বিষয়ে কালচার ফাউন্ডেশনের সভাপতি ও দৈনিক প্রথম বেলা’র সম্পাদক মোঃ শাহ আলম বলেন, আজ একুশে ফেব্রুয়ারি বাংলা মায়ের বীর সন্তানেরা তাঁদের মাতৃভাষার সম্মান রক্ষার্থে ১৯৫২ সালের এই দিনে রক্ত ঝড়িয়েছিলেন। আজ সেই মহান একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিন থেকেই সৃষ্টি হয়েছিল পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য আত্মত্যাগের এক অভূতপূর্ব নজির। এমনকি বাঙালির মাতৃভাষার জন্য এই আত্মত্যাগের অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে।

ফুলের শ্রদ্ধা নিবেদনের সময় আরো উপস্থিত ছিলেন আসক এর নির্বাহী পরিচালক সৈয়দ এনামুল হক নিপু ,বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফ উল আলম সবুজ, বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি চম্পা,শিপ্লি ও ঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ বাংলা মায়ের বীর সন্তানেরা তাঁদের মাতৃভাষার সম্মান রক্ষার্থে ১৯৫২ সালের এই দিনে রক্ত ঝড়িয়েছিলেন। আজ সেই মহান একুশে ফেব্রুয়ারী , মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিন থেকেই সৃষ্টি হয়েছিল পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য আত্মত্যাগের এক অভূতপূর্ব নজির।এমনকি বাঙালির মাতৃভাষার জন্য এই আত্মত্যাগের এই অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রেও। ১৯৯৯ সালে ইউনেস্কো একুশে ফেব্রুয়ারী কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দান করে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন