October 22, 2024, 11:23 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

পুলিশের এ এস আই বলে , ” একদম চুপ কোন কথা বলবি না “

ডেক্স নিউজ – ২৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিক পরিচয় দেওয়ায় নির্যাতনের শিকার কিরণ শেখ । তিনি অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশে জার্নালের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন ।

নির্যাতিত সাংবাদিক কিরণ শেখ বলেন, পূর্বঘোষিত বিএনপির কালো পতাকা পদর্শন কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে নয়াপল্টন কার্যালয়ের সামনে আসা মাত্রই এ,এ্‌আই ওবায়দুর রহমানসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য তাকে চারদিক থেকে ঘিরে ফেলে । এ সময় তার পরিচয় জানতে চাইলে তিনি তার অফিসের আইডি কার্ড প্রদর্শন করেন । এরপর অশ্রাব্য ভাষায় গালাগালি করে কিরণকে কিল ঘুষি ও লাথি মেরে মাটিতে ফেলে দেয়। শার্ট টেনে মাটি থেকে তুলে শারীরিকভাবে লাঞ্ছিত করে ।
‘তাঁকে কেন মারধর করা হচ্ছে জানতে চাইলে আবারো গালে থাপ্পর মেরে বলে হয়, একদম চুপ কোন কথা বলবি না,’ বলেন কিরণ শেখ ।
এই ঘটনার পর নয়াপল্টন কার্যালয়ের সামনে কর্তব্যরত কয়েকজন গণমাধ্যমকর্মী পুলিশের উর্ধতন কর্মকর্তাদের কাছে এ বিষয়ে দৃষ্টি আকষণ করলে তারা দুঃখপ্রকাশ করেন ।
পুলিশের মতিঝিল জোনের এডি‌সি আরিফুল ইসলাম বলেন, ‘যখন কোন কর্মসূচিকে ঘিরে পুলিশ মুভমেন্টে যায় সেখানে কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে । মুভমেন্ট চলাকালে অপ্রত্যাশিত ঘটনা যতদূর সম্ভব আমরা এড়িয়ে চলার চেষ্টা করি । তারপরও কিছু ঘটনা ঘটে যায় । কিন্তু আজকে কিরণ শেখ সাংবাদিক পরিচয় দেওয়ার পরও যে ঘটনা ঘটেছে এটা অপ্রত্যাশিত । আমরা দুঃখ প্রকাশ করছি । আমাদের ‌এডিসি স্যারও সরি বলেছেন ।’
কিরণ শেখের ওপর নির্যাতন চালানো ছাড়াও দৈনিক সমকালের রি‌পোর্টার কামরুল হাসান‌কে আটক করে পুলিশ । তবে গণমাধ্যমকর্মী‌দের প্র‌তিবা‌দের মু‌খে পরে তা‌কে ছে‌ড়ে দেয় ।

উক্ত ঘটনার পরিপেক্ষিতে সাংবাদিকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে । প্রায় সবায় এই ঘটনার সুষ্ঠ বিচার এবং শাস্তি দাবী করেন ।

ছবি – নেট

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন