October 22, 2024, 1:37 pm

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

দুই ঘণ্টায় ৪ বার কেঁপে উঠল কাশ্মীর

আন্তর্জাতিক ডেস্ক ॥

বছর শেষে কেঁপে উঠল জম্মু ও কাশ্মীর। মাত্র ২ ঘণ্টার মধ্যে ৪ বার কেঁপে উঠল জম্মু, কাশ্মীরসহ পাকিস্তানের একাংশ। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল পাকিস্তান অধিকৃত কাশ্মীর।

সোমবার রাত পৌনে এগারোটা নাগাদ প্রথমবার কম্পন অনুভূত হয়। কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৪.৭। এর ৬ মিনিটের ফের কেঁপে ওঠে মাটি। কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৫.৫। তৃতীয় কম্পনটি অনুভূত হয় রাত ১০টা ৫৮ নাগাদ। কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৪.৬। রাত ১১টা ২০ মিনিট নাগাদ শেষবার কম্পন অনুভূত হয়। যার মাত্রা ছিল রিখটার স্কেলে ৫.৪। এমনটাই জানিয়েছে ইয়োরোপিয়ান-মেডিটারনিয়ান সিসমোলজিক্যাল সেন্টার।

বারবার মাটি কেঁপে ওঠায় পাক অধিকৃত কাশ্মীরের বাড়ি থেকে ঠান্ডার মধ্যেও বেরিয়ে আসেন বহু মানুষজন। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, তৃতীয় ও চতুর্থ কম্পনটি হয় ভূপৃষ্ঠ থেকে ৩৬ ও ৬৩ কিলোমিটার গভীরে। এখনও প্রর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। এদিকে, সোমবার রাত ১০টা ২৯ মিনিটে কেঁপে ওঠে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জও। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫। এছাড়া ভূমিকম্প অনুভূত হয় চীনের কিছু অংশেও।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন