October 27, 2024, 10:33 am

সংবাদ শিরোনাম :
দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির

ঢাকা মহানগরীর দারুস সালাম ও ভাষানটেক থানাধীন এলাকায় পৃথক অভিযানে প্রকাশ্যে চাঁদাবাজি করাকালে ০৪ জন চাঁদাবাজ গ্রেফতার করেছে র‌্যাব-৪।

তামান্না আক্তার হাসিঃ এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃঙ্খলা রক্ষার কাজ করে আসছে। সাম্প্রতিককালে ঢাকা জেলাসহ নিকটবর্তী এলাকার বিভিন্ন স্থানে যানবাহনে ছিনতাই ও ডাকাতির ঘটনা সংক্রান্তে কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ গোয়েন্দা দল ছায়া তদন্তে নামে। তদন্তে চাঞ্চল্যকর কিছু তথ্য বের হয়ে আসে যাতে দেখা যায় যে, এসব এলাকার বিভিন্ন পয়েন্টে কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র অবস্থান নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা সাধারণ মানুষের নিকট হতে ছিনতাইয়ের মাধ্যমে টাকা-পয়সা, মোবাইল সেট, ল্যাপটপসহ সংগে থাকা দামি মালামাল ছিনতাই করে নিচ্ছে। মূলত তারা একটি সংঘবদ্ধ দলে কাজ করে। বিভিন্ন বাস/ট্রাক কাউন্টার/সড়কে এ গ্রুপের এজেন্ট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এ সংঘবদ্ধ চাঁদাবাজ দেরকে আইনের আওতায় আনয়নের লক্ষ্যে র‌্যাব-৪ এর গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় ০৮/০২/২০২২ তারিখ দুপুর ১৩.০০ ঘটিকা হতে ১৪.৫০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা মহানগরীর দারুস সালাম ও ভাষানটেক থানাধীন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে প্রকাশ্যে চাঁদাবাজী করা কালে চাঁদাবাজীর নগদ ১৬,৭৮০/- টাকা ও ০৪ টি মোবাইল ফোন সহ নিন্মোক্ত ০৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করতে সমর্থ হয়।

মেহেদী হাসান মামুন (৩৬), জেলা- চাঁদপুর,মোঃ তানভীর (১৮), জেলা- ফরিদপুর,মোঃ সুমন (৩০), জেলা- ঢাকা,মোঃ ইমরান (১৯), জেলা- ঢাকা

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা জানায় যে, তারা সহ পলাতক অজ্ঞাতনামা আসামীরা উক্ত এলাকার গাড়ী চালক ও ফল ব্যবসায়ীদের নিকট থেকে নিয়মিতভাবে চাঁদা উত্তোলন করে। ধৃত ও পলাতক অজ্ঞাতনামা আরো ১০/১২ জন আসামীরা পরষ্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত উক্ত ঘটনাস্থলগুলো হতে বিভিন্ন লেগুনা গাড়ী মালিক ও চালক এবং বিভিন্ন ফল ব্যবসায়ীদের নিকট থেকে নগদ ৪৫০/৫০০ টাকা করে চাঁদা আদায় করে আসছিল। চাঁদা দিতে না চাইলে তারা গাড়ী ভাংচুরসহ বিভিন্ন হুমকি দিত। তারা উক্ত রাস্তায় গাড়ী চালাতে বাধা দেওয়ার চেষ্টা করতো এবং ফল ব্যবসায়ীদেরকে বিভিন্ন ভয়-ভীতি সহ উক্ত স্থান হতে দোকান উঠিয়ে দেওয়ার হুমকি প্রদান করার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ সংঘবদ্ধ চাঁদাবাজদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন