October 27, 2024, 12:39 pm

সংবাদ শিরোনাম :
ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি

ঢাকা জেলার আশুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ০৪ এজাহারনামীয় অস্ত্রধারী সন্ত্রাসী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ঃ বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলি উদ্ধার। 

তামান্না আক্তার হাসিঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি, অস্ত্রধারী ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের জন্য শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

গত ০২ এপ্রিল ২০২২ তারিখ বেলা ০১.৩০ ঘটিকার সময় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন পূর্ব নরসিংহপুর এলাকায় জনৈক ভুক্তভোগীর অফিসে মোঃ বাহাদুর মৃধা (২৭) ও মোঃ রনি ভূইয়া (২৪)সহ তদের সঙ্গীয় অন্যান্য সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র ছাড়াও দেশী অস্ত্র-শস্ত্র সজ্জিত হয়ে ব্যাপক ভাংচুর ও মারপিটসহ লুটপাট করে। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী গত ০৩ এপ্রিল ২০২২ তারিখ মোঃ বাহাদুর মৃধা (২৭), মোঃ রনি ভূইয়া (২৪)সহ অন্যান্য সহযোগীদেরকে অভিযুক্ত করে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। গোয়েন্দা তথ্য ও স্থানীয় সোর্সের মাধ্যমে র‍্যাব-৪ এর ছায়া তদন্তে উক্ত ঘটনায় বর্ণিত অভিযুক্তদের সংশ্লিষ্টতার প্রমাণ এবং ভিডিও ফুটেজে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রমান পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় ১৬ এপ্রিল ২০২২ ইং তারিখ রাত ০১.৩০ ঘটিকা হতে সকাল ১০.৪৫ ঘটিকা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন এলাকায় সাড়াশি অভিযান পরিচালনা করে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগজিন, ০১ রাউন্ড গুলি, ০১ টি লোহার পাইপ, ০৪ টি পাসপোর্ট ও ১১ টি মোবাইলসহ নিম্নোক্ত ০৪ জন এজাহারনামীয় অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার করতে সমর্থ হয়।

মোঃ রনি ভূইয়া (২০), জেলা-ঢাকা।মোঃ বাহদুর মৃধা (২৭), জেলা-ঢাকা।তালুকদার মাহমুদুল হাসান (৩২), জেলা-ঢাকা।তালুকদার ওয়ালিউল ইসলাম শুভ (২২), জেলা-ঢাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে থানায় হুমকি, চাদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। তারা অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে সাভার ও আশুলিয়া থানাধীন এলাকায় দীর্ঘদিন ধরে চাদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো। গ্রেফতারকৃত আসামীদের এলাকায় ৮-১০ জনের সদস্য নিয়ে একটি স্বশস্ত্র ক্যাডার বাহিনী রয়েছে। সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা, জুয়ার কারবার প্রভৃতি অপরাধের সাথে তারা জড়িত।

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন