October 22, 2024, 9:35 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

চরমোনাই ও ক্রিকেটার আশরাফুলের খেলা নিয়ে উভয়পক্ষ মুখোমুখি অবস্থানে

মোহাম্মদ জামশেদ, হাটহাজারী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ- হাটহাজারীতে ২৩ ডিসেম্বর একই দিনে চরমোনাই পীরের সংগঠন বাংলাদেশ মুজাহিদ কমিটির বার্ষিক ওয়াজ মাহফিল ও হাটহাজারী টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠানকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থান নিয়েছে উভয় পক্ষের আয়োজকবৃন্দ। গত এক সপ্তাহ আগে থেকে মাহফিলের প্রচারনা শুরু করলেও গত ২০ ডিসেম্বর রাত থেকে হঠাৎ সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট খেলার প্রচারণা শুরু করে একই তারিখের। উক্ত খেলায় উচ্চ বিদ্যালয় মাঠে খেলবেন বলে প্রচার করছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল ইসলাম। একদিকে প্রিয় বক্তা হাফিজুর রহমানের মাহফিল প্রেমী লোকজন, অন্যদিকে প্রিয় খেলোয়াড় আশরাফুলের উপস্থিতিতে ক্রিকেট প্রেমীদের আনন্দ উচ্ছাস দেখা দিলেও একইদিনে হওয়ায় উক্তেজনা দেখা দিচ্ছে। যদিও এখনো পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে মাহফিলের অনুমোদন পায়নি কর্তৃপক্ষ। কিন্তু খেলা আয়োজকরা প্রশাসনের লিখিত অনুমোদন পেয়েছে বলে প্রতিবেদক কে জানান।

জানা জানা যায়, চরমোনাই পীরের চট্টগ্রাম উত্তর জেলা বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় হাটহাজারী সরকারী মডেল পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ওয়াজ মাহফিলের আয়োজন করেছে। এই সংগঠনটি গত বছরও একই মাঠে মাহফিল করতে চেয়েছিল কিন্তু অনুমতি পায়নি প্রশাসনের। অনুমতি না পাওয়ায় মাহফিল করতে না পারায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে মাহফিলের কার্যক্রম শেষ করে। এ বছর দুই মাস আগে থেকে মাহফিলের তারিখ নির্ধারণ করে প্রশাসনের কাছে একাধিকবার অনুমতি চেয়েও অনুমতি পায়নি তারা। তারপরেও তারা ব্যানার পোস্টার লিফলেট বিতরণসহ হাটহাজারী উপজেলা ও পার্শ্ববর্তী উপজেলায় সিএনজিযোগে বিভিন্ন মাইকিং করে প্রচারণা চালাচ্ছে। কিন্তু গতকাল রাতে হঠাৎ সোশ্যাল মিডিয়া ফেসবুক আইডিতে জাতীয় দলের খেলোয়াড় সাবেক অধিনায়ক আশরাফুল ইসলাম একই দিনে গড়দুয়ারা ইউপি সদস্য ও ক্রীড়া সংগঠক মোহাম্মদ এরশাদ আলী পৃষ্ঠপোষকতায় হাটহাজারী মাঠে টি টেন পরিবার কর্তৃপক্ষের আয়োজিত ফাইনাল খেলায় গড়দুয়ারা আলোকন সংঘের পক্ষ থেকে খেলবে বলে সোশ্যাল মিডিয়ায় প্রচারণা চালাচ্ছে। একদিকে ধর্মীয় মাহফিল প্রেমীদের অন্যদিকে খেলোয়াড় প্রেমীদের আনন্দ উচ্ছ্বাসের মাঝে দেখা দিয়েছে টানটান উত্তেজনা। প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা না হলে আইনশৃঙ্খলার অবনতি ঘটবে বলে সচেতন ব্যক্তি মহল মন্তব্য করেন।

হাটহাজারী ক্রিকেট টি-টেন টুর্নামেন্টের আহবায়ক মোঃ মিরাজ শিকদার জানান আমাদের এ খেলা টি দ্বিতীয় আসরের ফাইনাল খেলা। এটি করোনা ভাইরাসের অনেক আগে থেকেই আমাদের খেলাটি শুরু হয়েছিল। লকডাউন এর কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী খেলা বন্ধ ছিল। কিন্তু ২৩ তারিখের ফাইনাল খেলাটি অনেক আগে থেকেই নির্ধারণ করা ছিল। প্রশাসন ও বিদ্যালয় কর্তৃপক্ষ থেকে লিখিত অনুমোদন নিয়েছি।একজন জাতীয় দলের খেলোয়াড় আশরাফুল ইসলাম ২৩ তারিখ খেলবে বলে অনেক আগেই তারিখ নির্ধারণ করে রেখেছি। এখন মাহফিলের তারিখ দিয়ে যে সমস্যা সৃষ্টি করছে সে বিষয়ে আমরা অবগত নয়। উপজেলা প্রশাসন যে ভাবে বলবে আমরা সে হিসেবে কাজ করব। শিডিউলের বাইরে টুর্নামেন্ট কর্তৃপক্ষের কিছু করার সুযোগ নেই।

মাহফিল কমিটির সদস্য সচিব মাওলানা মতিউল্লাহ নুরী জানান, প্রতি বছরের ন্যায় এবারো বার্ষিক ওয়াজ মাহফিলের আয়োজন করেছি। কিন্তু উপজেলা প্রশাসনসহ সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বশীলদের সাথে মাহফিল নিয়ে বৈঠক হয়েছে কিছু শর্তসাপেক্ষে মৌখিক অনুমতি পেলেও এখনো পরিপূর্ণ লিখিত অনুমোদন পায়নি। দুর্ভাগ্যের বিষয় দু’মাস আগের নির্ধারিত মাহফিলের তারিখকে কেন্দ্র করে মাহফিল প্রেমীদের মধ্যে ক্রিকেট প্রেমীদের সাথে একটি সংঘর্ষের বিভাজন সৃষ্টি করছে তৃতীয় পক্ষ। যে কোনভাবে প্রশাসনের শর্তসাপেক্ষে এ মাহফিল অনুষ্ঠিত হবে।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম বলেন, মাহফিল বিষয়ে অনুমতি দেওয়ার আমি কেউ নয়। ওরা জেলা প্রশাসক অফিসে আবেদন করবে, অনুমতি পেলে মাহফিল করবে। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী শান্তি শৃংখলা বজায় রাখতে সর্বদা প্রস্তুত রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, মাহফিল আর খেলা একই দিনে হওয়ায় আমাদের করার কিছু নেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে নির্দেশ দিবে সে হিসেবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন