October 25, 2024, 10:31 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

গাজীপুর মহানগরীর গাছা হতে মাদক মামলার যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রাপ্ত দীর্ঘ ১৩ বছর যাবত পলাতক ০১জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

নিজস্ব প্রতিনিধিঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত অপহরণকারী, সন্ত্রাসী, ওয়ারেন্টভুক্ত আসামী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ১৪ জুন ২০২৩ ইং তারিখ আনুমানিক ২১৩০ ঘটিকায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বিশেষ দায়রা মামলা নং-৩৫২/১৬ এবং যাত্রাবাড়ী থানার মামলা নং ২১(৫)১০ মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রাপ্ত দীর্ঘ ১৩ বছর যাবত পলাতক গাজীপুর মহানগরীর গাছা থানা এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০,০০০/- টাকা অর্থদন্ডপ্রাপ্ত দীর্ঘ ১৩ বছর যাবত পলাতক আসামী মোঃ বেলাল হোসেন (৭৬), পিতা-মৃত রহিম উদ্দিন, থানা-সৈয়দপুর, জেলা-নীলফামারী’কে গ্রেফতার করা হয়।

ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে সীমান্তবর্তী এলাকা হতে মাদক এনে রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করতো। ইতোপূর্বে তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা চলমান ছিল। বর্ণিত মাদক মামলায় আদালত থেকে জামিন নেওয়ার পর পরই সে আত্মগোপনে চলে যায়। সে আইন শৃঙ্খলা বাহিনীর হাত থেকে পালানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে এবং ছদ্মবেশ ধারণ করে।

দীর্ঘ ১৩ বছর পলাতক থাকার পর তথ্য প্রযুক্তির সহায়তায় ও র‌্যাব-১ সিপিসি-১ এর তৎপরতায় আসামী মোঃ বেলাল হোসেনকে আইনের আওতায় আনা সম্ভব হয়।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন