October 25, 2024, 6:36 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

গাজীপুরে ছিনতাইকারী কর্তৃক বহুল আলোচিত ক্লুলেস গলা কেটে অটোরিক্সা চালক হত্যাকান্ডের মূলহোতা আজিম উদ্দিনসহ ০২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

দুর্নীতি রিপোর্টঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতার এবং হত্যার রহস্য উদঘাটনে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

গত ১৬ জুলাই ২০২৩ ইং তারিখ ভোর আনুমানিক ০৫,০০ ঘটিকায় ভিকটিম মোঃ ওমর আলী (৫৩), পিতা-মৃত আঃ রশিদ, সাং-মোড়ারচর, পো-শিমুলিয়া, থানা-ধামরাই, জেলা-ঢাকা প্রতিদিনের ন্যায় ব্যাটারি চালিত অটোরিক্সা নিয়ে নিজ বাড়ী হতে ভাড়ায় অটো চালানোর জন্য বের হয়। যথা সময়ে বাড়ী ফিরে না আসলে পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে। গত ১৭ জুলাই ২০২৩ তারিখ আনুমানিক ১১৩০ ঘটিকায় সংবাদ পেয়ে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন দক্ষিণ চান্দরা হাবিবনগরে মোঃ ওমর আলী (৫৩) এর লাশ সনাক্ত করে। উক্ত স্থানে গাজীপুরের কালিয়াকৈর থানা পুলিশ ভিকটিমের লাশ উদ্ধার করে সুরতহালের জন্য শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুরে প্রেরণ করে। উক্ত ঘটনায় ভিকটিমের মেয়ে বাদী হয়ে গাজীপুরের কালিয়াকৈর থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি ছিনতাইসহ হত্যা মামলা দায়ের করে। যার মামলা নং-১৭ তারিখ ১৭/০৭/২০২৩, ধারা-৩০২/২০১/৩৯৪/৩৪ পেনাল কোড। উক্ত নৃশংস হত্যাকান্ডটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যম ও প্রিন্ট ইলেক্ট্রনিক্স মিডিয়ায় গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই ক্লুলেস হত্যাকান্ডের প্রকৃত ঘটনা রহস্য উদঘাটনের জন্য র‌্যাব-১ এর আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

গত রাতে র‌্যাব-১, উত্তরা, ঢাকার একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন শান্তিপাড়া এলাকা এই হত্যাকান্ডের প্রধান আসামী ১) মোঃ আজিম উদ্দিন (৩২), পিতা-মৃত আঃ সামাদ, থানা-আশুলিয়া, জেলা-ঢাকাকে ০২ টি মোবাইল ফোনসহ গ্রেফতার করে এবং তার দেয়া তথ্যমতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন মোল্লাপাড়া এলাকা হতে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত ২) মোঃ মাহবুব মিয়া (১৯), পিতা-মাজেদুর মিয়া, থানা-চিরিবন্দর, জেলা-দিনাজপুর‘কে ভিকটিমের ব্যবহৃত ০১ টি মোবাইল ও তার ব্যবহৃত ০১ টি মোবাইল ফোনসহ গ্রেফতার করে। আসামীদের দেখানো ও স্বীকারোক্তি মতে অটো রিক্সার বিভিন্ন পার্টস (চাকা, সামনের গ্লাস, বাম্পার ইত্যাদি) গাজীপুরের বাসন থানা এলাকা হতে উদ্ধার করা হয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীদ্বয় ভিকটিম অটো চালক ওমর আলী’কে হত্যার কথা স্বীকার করে এবং এই চাঞ্চল্যকর হত্যার লোমহর্ষক ঘটনার বর্ণনা দেয়।

গ্রফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরষ্পর পূর্ব পরিচিত এবং অটোরিক্সা ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় অটোরিক্সা ছিনতাই করে মানুষের জান মালের ক্ষতি সাধন করে আসছে। আসামীদের ভাষ্যমতে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন আমতলা বাজার অটো স্ট্যান্ড থেকে গত ১৬ জুলাই ২০২৩ তারিখ রাত আনুমানিক ২৩০০ ঘটিকায় ভিকটিম ওমর আলী এর অটোরিক্সাযোগে গ্রেফতারকৃত মোঃ আজিম উদ্দিন ও পলাতক আসামী মোঃ জয় (২১) গাজীপুরের কালিয়াকৈর বারইপাড়া যায়। সেখান থেকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী অপর গ্রেফতারকৃত মোঃ মাহবুব মিয়া ভিকটিম ওমর আলীর অটোরিক্সায় উঠে হাবিবপুর ঝিকঝাক মাঠে অটোরিক্সাটি রেখে আসামীগণ ভিকটিমকে জনৈক আমজাদের কাঠের বাগানের জঙ্গলের ভিতর নিয়ে যায় এবং পূর্ব পরিকল্পনা অনুযায়ী গ্রেফতারকৃত আজিম উদ্দিন ও পলাতক আসামী জয় ভিকটিমকে অটোরিক্সার তালা মারার লোহার শিকল দিয়ে গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে। তখন গ্রেফতারকৃত মাহবুব মিয়া (১৯) ভিকটিমের পা এবং পলাতক আসামী জয় ভিকটিমের দুই হাত চেপে ধরে। ভিকটিমের শরীর নিস্তেজ হয়ে গেলে গ্রেফতারকৃত আজিম উদ্দিন সুইচ গিয়ার চাকু দিয়ে ভিকটিমকে গলা কেটে জবাই করে মৃত্যু নিশ্চিত করে ভিকটিমের নিকটে থাকা ০১ টি মোবাইল ফোন এবং নগদ ৪৫০/- টাকা ছিনিয়ে নেয়। ঘটনাস্থলে ভিকটিমের লাশ রেখে অটোরিক্সাটি নিয়ে আসামীরা কোনাবাড়ী এলাকায় অটোরিক্সার ০৪ টি ব্যাটারি ২১,০০০/- টাকা এবং অটোরিক্সার বডি একটি ভাঙ্গারি দোকানে ১,৫০০ টাকা বিক্রি করে আসামীরা আত্মগোপনে চলে যায়। পলাতক আসামী মোঃ জয় হোসেন (২১)’কে গ্রেফতারে র‌্যাবের অভিযান চলমান রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন