October 26, 2024, 8:24 am

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

গাজীপুরের কোনাবাড়ী থানাধীন আমবাগ এলাকায় পরকীয়া সন্দেহে স্ত্রী’কে শ্বাসরোধ করে হত্যা মামলার প্রধান আসামী অঞ্জু বর্মন (২৪)’কে সুনামগঞ্জ জেলার তাহিরপুর হতে গ্রেফতার করেছে র‌্যাব-১।

তামান্না আক্তার হাসিঃ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতার এবং হত্যার রহস্য উদঘাটনে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশেষত সাম্প্রতিক সময়ে অনেকগুলো ক্লুলেস ও চাঞ্চল্যকর হত্যা ঘটনার দ্রুততম সময়ে নিষ্পত্তি করে র‌্যাব সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ১০ মার্চ ২০২৩ তারিখ সকালে জিএমপি, গাজীপুর কোনাবাড়ি থানাধীন আমবাগ মন্দির সংলগ্ন বিজয় চন্দ্র বর্মনের ৩ তলা বাড়ির নিচতলায় ভিকটিমের পিতা ভাড়াটিয়া দ্বীনেশ চন্দ্র বর্মনের ফ্লাটে ভিকটিমের পিতা দ্বীনেশ চন্দ্র বর্মন বাসায় এসে রুমের দরজায় তালা বন্ধ দেখতে পায়। ভিকটিমের পিতা ভিকটিমকে নাম ধরে ডাকাডাকি করলে ভিতর থেকে ভিকটিমের মেয়ে জুই রানী বর্মন(৭) এর কান্নার শব্দ শুনতে পেয়ে হাতুড়ী ও রড দিয়ে রুমের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে বিছানায় শোয়া এবং গলায় আঘাতের চিহ্নসহ ভিকটিমের লাশ দেখতে পায় এবং পুলিশকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে কোনাবাড়ী থানা পুলিশ রুমের ভিতর হতে ভিকটিম কল্পনা রানী বর্মন (৩২) এর মৃতদেহ উদ্ধার করে। পরবর্তীতে ভিকটিমের পিতা বাদী হয়ে জিএমপি, কোনাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার নম্বর-০৭ তারিখ ১০/০৩/২০২৩ খ্রিঃ, ধারা-৩০২/৩৮০ পেনাল কোড ১৮৬০। এই নির্মম হত্যাকান্ডের ঘটনাটি এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। উক্ত ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৪ মার্চ ২০২৩ তারিখ আনুমানিক ০৬১০ ঘটিকায় র‌্যাব-১ এবং র‌্যাব-৯ এর আভিযানিক দল বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষন করে গোপন সংবাদের ভিত্তিতে সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানাধীন ইন্দ্রপুর এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকান্ডের প্রধান আসামী অঞ্জু বর্মন (২৪), পিতা-সন্তোষ বর্মন ওরফে মন্তোষ বর্মন, মাতা-প্রাণ সুন্দরী বর্মন, সাং-ইন্দ্রপুর, থানা-তাহিরপুর, জেলা-সুনামগঞ্জ’কে গ্রেফতার করে। ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।

ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গত ২৫/০২/২০২৩ তারিখ ভিকটিম কল্পনা রানী বর্মন এবং সে ভিকটিমের বাবার বাসা গাজীপুর কোনাবাড়ি থানাধীন আমবাগ মন্দির সংলগ্ন বিজয় চন্দ্র বর্মনের ৩ তলা বাড়ির নিচতলার ভাড়াটিয়া দ্বীনেশ চন্দ্র বর্মনের ফ্লাটের বেড়াতে আসে। সে গত ২৮/০২/২০২৩ তারিখ ভিকটিম কল্পনা রানী বর্মন’কে তার বাবার বাসায় রেখে তার গ্রামের বাড়িতে চলে যায়। পুনরায় সে গত ০৭/০৩/২০২৩ তারিখ রাত আনুমানিক ০১.০০ ঘটিকার সময় ভিকটিমের বাবার বাড়িতে বেড়াতে আসে এবং অবস্থান করে। ঘটনার দিন গত ১০/০৩/২০২৩ তারিখ সকালে ভিকটিমের বাবা, মা ও ভাই তাদের নিজ কর্ম প্রয়োজনে বাসার বাহিরে অবস্থায় ভিকটিম কল্পনা রানী বর্মন এর অন্যত্র পরকীয়া প্রেম এর সন্দেহে তাদের মধ্যে ঝগড়া বিবাদ হয়। ঝগড়া বিবাদের একপর্যায়ে একই তারিখ সকাল আনুমানিক ০৯০০ ঘটিকায় আসামী অঞ্জু বর্মন ভিকটিম কল্পনা রানী বর্মন’কে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন