October 28, 2024, 4:22 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় জমি দখলকে কেন্দ্র করে আহত ৩ কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল

খুলনা কয়রায় জমি দখলকে কেন্দ্র করে আহত ৩

আব্দুল্লাহ আল কাওছারঃ খুলনা কয়রা উপজেলার উত্তর বেদকাশী ইউনিয়নের কাছারিবাড়ি গ্রামে জমি দখলকে কেন্দ্র করে গত ২৪ অক্টোবর প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হয়েছে ‌।আহতরা হলেন ইব্রাহিম শেখের ছেলে ইমাম শেখ ও মেয়ে আরাফা খাতুন এবং গোলাম মোস্তফা সানার ছেলে আলম সানা।

হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে পরিবার ও এলাকাবাসী।গত ২৬ অক্টোবর বিকালে উওর বেদকাশী ইউনিয়নের কাছারিবাড়ি বাজারে মানববন্ধনে বক্তারা বলেন, মুকুল শেখ আওয়ামী লীগ নেতা ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী।তার ৪ ছেলে ইতঃপূর্বে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে গেছে।

গ্রামের মানুষের জমি ও খাল দখল, চাঁদাবাজি করা বেড়ায়। এ ছাড়া বক্তারা প্রশাসনের নিকট এদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।প্রত্যক্ষদর্শী রোজিনা বলেন, গত ২৪ অক্টোবর,বৃহস্পতিবার বিকাল আনুমানিক ৫ টায় জায়গা জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এবং পূর্ব শত্রুতার জের ধরে মুকুল শেখ ও তার ৪ ছেলে সহ ২০/২৫ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র সশস্ত্র নিয়ে হঠাৎ হামলা চালায়।

এতে ইব্রাহিম শেখের ছেলে ইমাম শেখ ও মেয়ে আরাফা খাতুন ও গোলাম মোস্তফা সানার ছেলে আলম সানা মারাত্মক ভাবে জখমের শিকার হয়। পরবর্তীতে পুলিশ ও গ্রামের লোকজন এসে তাদেরকে ধাওয়া দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায় এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

এ ব্যাপারে আহতের ভাই ইস্কেন্দার বলেন,গ্রাম্য শালিস বৈঠকে একাধিকবার আমাদের পক্ষে রায় দেওয়া হয়েছে। প্রকৃত জমির মালিক হয়েও আমাদেরকে ভোগ দখলে বাঁধা দেওয়া হয়।বিগত কয়েক বছর ধরে তারা জমি দখলের পাঁয়তারা করে যাচ্ছে এবং বাঁধা দিলে মারধর সহ হত্যার হুমকি দেয়।

আজকে হত্যার উদ্দেশ্যে আমাদের উপর হামলা করা হয়েছে।আমরা এখন নিরাপত্তাহীনতায় রয়েছি। প্রশাসনের কাছে এই ঘটনার জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানাচ্ছি। এ বিষয়ে জানতে চাইলে কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম বলেন,এই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ইতোমধ্যে ১জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে এবং অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন