October 22, 2024, 1:41 pm

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কেশবপুর মধুমেলার ৬ষ্ট দিনে আবহাওয়া  খারাপ থাকলেও জমেছে সাংস্কৃতিক অনুষ্ঠান  

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোরঃ 

বাংলা সাহিত্যের অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্ত-এঁর ২০০তম জন্মবার্ষিকী ও মধুমেলা-২০২৪ উপলক্ষে ১৯ জানুয়ারি শুক্রবার থেকে ২৭ জানুয়ারি শণিবার ৯ দিন ব্যাপী যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে শুরু হয়েছে মধুমেলা। ৬ষ্ঠ দিন বুধবার (২৪ জানুয়ারী) বিকালে আবহাওয়া খারাপ থাকা সত্ত্বেও স্থানীয় সংস্কৃতিক সংগঠন উল্লাস-এর অনুষ্ঠানটি দর্শকদের মন জয় করেছে। সমগ্র আয়োজন ছিল মনোমুগ্ধকর।

কেশবপুরের সাংস্কৃতিক সংগঠন উল্লাস, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান ও সাধারণ সম্পাদক উৎপল দে’র সার্বিক দিক নির্দেশনায় সমগ্র আয়োজন ছিল মনোমুগ্ধকর। সংগঠনের সাধারণ সম্পাদক উৎপল দে’র পরিচালনায়, কবিতা আবৃতি, ক্ষুদে শিল্পীদের সমবেত সঙ্গীত, নৃত্য পরিবেশন ও বাংলাদেশ টেলিভিশন ও বেতারে শিল্পী উল্লাস ও চারুপীঠ একাডেমির সঙ্গীত প্রশিক্ষক ইন্দ্রজিৎ সাধু-এর একক পরিবেশনা শ্রোতাদের মন জয় করেছে বলে জানান’ মধুমেলা ও সঙ্গীত প্রেমিক শ্রোতারা। সংগঠনের ক্ষুদে আবৃত্তি শিল্পী শুচি, নিশাত, আলিশা, ফাইজার এর কবিতা আবৃত্তি ও প্রত্যয়ী ঘোষের নৃত্যে দর্শক শ্রোতা করতালিতে মুখরিত করে তোলে মেলা প্রাঙ্গন।

সমবেত সংগীত পরিবেশন করে সংগঠনের শিশুশিল্পী- সৃজন, উপমা, রুপকথা, এথেনা, অনুভব, পার্থিব,

হৃদিতা,অনুষ্কা, মিথিলা, রাখি দে ও তাথৈ। সার্বিক তত্বাবধানে ছিলেন উল্লাস-এর যুগ্ম সাধারণ সম্পাদক মৌসুমী সরকার, শ্রাবন্তী রায় ও শ্রাবণী সাহা।

স্থানীয় বাসিন্দা, যিনি মধুসূদন-এর ওপর কাজ করেন আলোকচিত্রকর মুফতি তাহেরুজ্জামান বলেন, সারা দেশে শৈত প্রবাহের কারণে লোকজন বেশ কম। মধুপল্লীর দোকানদারেরা বলছেন, শীতের কারণে লোকজন কম আসছেন সে কারণে বেচাকেনাও কম হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন