October 22, 2024, 7:22 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কেশবপুরে আন্তর্জাতিক অহিংস দিবস-২৪  উপলক্ষ্যে মানববন্ধন

পরেশ দেবনাথঃ “সহিংসতাকে না বলুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কেশবপুরে আন্তর্জাতিক অহিংস দিবস-২৪ উপলক্ষ্যে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের এমআইপিস প্রকল্পের কেশবপুর উপজেলার পিএফজি ও ওয়াইপিএজি এর মাধ্যমে ‘মানববন্ধন’ এর আয়োজন করা হয়।

বুধবার (০২ অক্টোবর-২৪) সকাল ১১ টায় দেশব্যাপী আন্তর্জাতিক অহিংস দিবস ২০২৪ উপলক্ষ্যে মানববন্ধনের অংশ হিসেবে কেশবপুরের গাজির মোড়স্ত যশোর-টু-চুকনগর সড়কে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য উপস্থাপন করেন, কেশবপুর পিএফজির কোঅর্ডিনেটর, রম্য উপস্থাপক কবি ও নাট্যকার মুনছুর আজাদ, সহ-সমন্বয়কারী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মোতাহার হোসাইন, ন্যাশনাল প্রেস সোসাইটি ও মানবাধিকার সংগঠনের কেশবপুর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক শামিম আক্তার মুকুল, পিস এ্যাম্বাসেডর সুপ্রভাত কুমার বসু, পিএফজির সদস্য ও দলিত সম্প্রদায়ের প্রতিনিধি উজ্জল দাস, স্থানীয় এনজিও আস্থার পরিচালক উত্তম কুমার সাহা, পিএফজির সদস্য আব্দুল গাফফার প্রমূখ।

এছাড়া উপস্থিত ছিলেন, ওয়াইপিএজির কোঅর্ডিনেটর মোঃ হাসিব হোসেন, সদস্য আসলাম, বসুন্তিয়া উন্নয়ন সংস্থার পরিচালক আব্দুর রহিম-সহ অন্যান্য রাজনৈতিক ও সুশিল সমাজের সদস্যবৃন্দ, এছাড়া সুজন, পিএফজির সদস্য এবং দলমত নির্বিশেষে অন্যান্য জনসাধারনগণ সতস্ফুর্তভাবে মানববন্ধনে অংশগ্রহন করেন।

বক্তারা বলেন, সংঘাত নয়-ঐক্যের বাংলাদেশ গড়ি। সহিংসতা বন্ধ করি, সম্প্রীতির বাংলাদেশ গড়ি। অহিংস নীতি গ্রহণ করি, শান্তি সম্প্রীতির বিশ্ব গড়ি। হিংসা বিদ্বেষ ত্যাগ করি-সামাজিক সম্প্রীতি গড়ে তুলি। সন্ত্রাস ও সহিংসতা বন্ধ করি, শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ গড়ি।

গণতান্ত্রিক চেতনা লালন করি, শান্তি-সম্প্রীতির দেশ গড়ি। দুর্বৃত্তায়িত রাজনীতি নয়-শান্তি প্রতিষ্ঠায় চাই আদর্শবাদী রাজনীতি। সন্ত্রাস, সহিংসতাকে না বলি, সম্প্রীতির বাংলাদেশ গড়ি। এটিই হলো আজকের দিনের অঙ্গির এবং আন্তর্জাতিক অহিংস দিবসের স্লোগানকে সামনে রেখে সকল প্রকার হিংসা বিদ্বেস পরিত্যাগ করে কেশবপুরের সক্রিয় জনগনকে সাথে নিয়ে সহিংসতাকে প্রতিরোধ করার বিষয়ে পদক্ষেপ নিতে কার্যক্রম হাতে নেওয়া হবে বলে মত প্রকাশ করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন