October 22, 2024, 3:41 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

কেশবপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিশ্ব  শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোরঃ কেশবপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভূমিকা এবং শিক্ষকদের প্রতি শিক্ষার্থীসহ সকলের সচেতনতা শ্রদ্ধাবোধ এবং সম্মান বৃদ্ধির লক্ষে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) কেশবপুর উপজেলার মুক্তিযোদ্ধা কারিগরি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের হল রুমে সুপারিনটেনডেন্ট সামছুন নাহার-এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, শিক্ষার্থী মোঃ আরিফুজ্জামান, শিক্ষক মোঃ আমিরুল ইসলাম, শুভাশিষ দত্ত, মোঃ আজিজুল ইসলাম, শাহানা পারভীন, মোঃ আশরাফুজ্জামান, সাংবাদিক আব্দুল মোমিন প্রমুখ।

চুয়াডাঙ্গা-কৃষ্ণনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হাচান সরদার-এর সভাপতিত্বে আলোচনা করেন, সহকারী প্রধান শিক্ষক অশোক কুমার পাল, সহকারী শিক্ষক দেব প্রসাদ রায়, গয়ানাথ সরকার, উজ্জ্বল কুমার ঘোষ, সুমন রায় এবং শামীম রেজা। আলোচনা অনুষ্ঠান ফুলেল শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শেষ হয়।

বুরুলী স্কুল এন্ড কলেজে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানের সভাপতি ও গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ মুস্তাফিজুর রহমান কাজল-এর নেতৃত্বে একটি র‍্যালি বের হয়ে প্রতিষ্ঠানে এসে শেষ হয়।

বুরুলী স্কুল এন্ড কলেজের হল রুমে প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি শেখ মুস্তাফিজুর রহমান কাজল-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, অধ্যক্ষ এস এম মাহবুবুর রহমান উজ্জল, প্রভাষক কামাল হোসেন, সিনিয়র শিক্ষক নারায়ন চন্দ্র আচার্য্য। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে, ইমাম হাসান, সোহান ও জান্নাতুল।

বাংলাদেশে সরকারি ও বেসরকারি বিভিন্ন উদ্যোগে পালিত হয় দিবসটি। এ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বক্তারা বলেন, শিক্ষকদের বলা হয় জাতি গঠনের গারিগর। একজন মানুষের জীবনে মা-বাবার পরেই জীবন গঠনে সবচেয়ে বড় ভূমিকা পালন করে তার শিক্ষক। শিক্ষকদেরকে স্মরণ করা এবং তাঁদেরকে সম্মান জানানোর জন্য ইউনেস্কো কর্তৃক ১৯৯৪ সাল থেকে প্রতি বছর অক্টোবরের ৫ তারিখে বিশ্বব্যাপী উদযাপন করা হয় বিশ্ব শিক্ষক দিবস।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন