October 25, 2024, 10:26 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

কালীগঞ্জে সার ও বীজ বিতণর ভালো বীজে ভালো ফলন।

মো.হাসমত উল্লাহ, লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে ধানের বাম্পার ফলনের স্বপ্ন দেখছেন কৃষকেরা। গ্রাম বাংলার কৃষকরা ভালো ফলনের আশায়।

কালীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের ১৬০০ জন কৃষক কৃষি অফিস থেকে বীজ ও সার সংগ্রহ করেন । প্রতি জন কৃষক পেয়েছেন ১০কেজি ডি এ পি সার ১০কেজি এম ও পি মোট২০কেজি, ধান বীজ ৫কেজী।

গত ৫ই জুন ২০২৩ইং সমবার বীজ ও সার বিতণর ভারচুয়ালে উদ্বোধন করেন বাংলাদেশের সরকারের মননীয় সমাজ কল্যাণ মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহম্মেদ এম পি,কালীগঞ্জ উপজেলায় বীজ ও সার বিতরণে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম, কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন, ও উপজেলার সকল কৃষি কর্মকর্তা কর্মচারী ও ৮টি ইউনিয়নের বীজ সার সংগ্রহ কারিরা উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ উপজেলায় বীজ ও সার বিতণর ১৩ই জুন ২০২৩ইং ৮টি ইউনিয়নের কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ করেন ১৬০০জনকে এর মধ্যে ভোটমারী ইউনিয়নে ১৮০জন মদতী ইউনিয়ন তুষভান্ডার ইউনিয়ন ২৪০জন দলগ্রাম ইউনিয়ন ১৮৫জন চন্দ্রপুর ইউনিয়ন ১৮৫জন গোড়ল ইউনিয়ন ১৮৫জন চলবলা ইউনিয়ন ২৩০জন কাকিনা ইউনিয়ন ২১০জন।

উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন,বলেন ভালো বীজে ভালো ফলন হয়। এবং রোগ বালাই কম হয়।ভালো জায়গাতে বীজ বপন করেন। অনুকূল আবহাওয়া থাকালে এবং নিবিড় পরিচর্যাসহ যথা সময়ে জমিতে সার কীটনাশক দিলে এবার লক্ষ মাত্রা পূরন হবে বলে আশা করছি।

বীজ ও সার সংগ্রহ কারি এক কৃষক এর সাথে কথা বলে জানাযায় গত বছর অফিসের বীজ নিয়ে যে ফলন হয়েছে এবার অনুকূল আবহাওয়া থাকালে এবারো ভালো ফলনের আশকরছি। তাই সকল কৃষক ভাইদের বলি সবাই ভালো বীজ দিয়ে কৃষি আবাদ করবেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন